চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-১৭ আসনে উপনির্বাচন যে কৌশল নিয়ে মাঠে নামবেন হিরো আলম

প্রকাশ: ৪ জুলাই, ২০২৩ ৫:০৭ : অপরাহ্ণ

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র সংগ্রহের পর প্রার্থিতা বাতিল হয়েছিল কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলমের। পরে নির্বাচন কমিশনে বিষয়টি নিয়ে আপিল করলে গত ২২ জুন প্রার্থিতা ফিরে পান তিনি। এরপর ২৬ জুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে একতারা প্রতীক বেছে নেন হিরো আলম।প্রার্থিতা ফিরে পাওয়ার পর হিরো আলম বলেছিলেন, আমি বলব সত্যের জয় হয়েছে। দেশবাসীর দোয়া সঙ্গে থাকায় প্রার্থিতা ফিরে পেয়েছি। এ জন্য তাদের কাছে কৃতজ্ঞ আমি।

 

 

প্রতীক বরাদ্দ পাওয়ার আগে তিনি বলেছিলেন, প্রতীক বরাদ্দ পেলে নির্বাচনী আসনে আমার কর্মীদের নিয়ে প্রচারণা শুরু করব। তবে ঈদুল আজহায় কুরবানি সংক্রান্ত কাজে মানুষ ব্যস্ত থাকায় ঈদের পর প্রচারণায় নামবেন বলেও জানিয়েছিলেন হিরো আলম।

এবার এক আলোচনায় নির্বাচনী প্রচারণার কৌশলের কথা জানালেন এই কনটেন্ট ক্রিয়েটর। মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে চ্যানেল 24 অনলাইনের সঙ্গে নির্বাচন সংক্রান্ত ব্যাপারে আলাপকালে শুরুতেই তিনি বলেন, আগামীকাল বুধবার (৫ জুলাই) থেকে নির্বাচনী আসনে প্রচারণা শুরু করব আমি।

এর আগে বিএনপি দলের সংসদ সদস্যদের পদত্যাগ করায় শূন্য হওয়া বগুড়া-৪ এবং ৬ আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছিলেন হিরো আলম। সেই সময় পিকআপ ভ্যান এবং মোটরসাইকেল যোগে প্রচারণা করতে দেখা গেছে তাকে। এবার ঢাকা-১৭ আসনে কীভাবে প্রচারণা করবেন জানতে চাইলে বলেন, এখানে তো পিকআপ ভ্যান বা মিনি ট্রাকে প্রচারণা করা যাবে না। তাই এর বিকল্প উপায় ভেবে রেখেছি।

তিনি বলেন, পরিকল্পনা করেছি প্রাইভেট কার ও মাইক্রোবাসে করে প্রচারণায় অংশ নেব। ভোটারদের দ্বারে দ্বারে যাব এবং তাদের ভোটগ্রহণের দিন কেন্দ্রে এসে ভোট দিতে বলব। তবে এবার প্রচারণায় মাঠে যেভাবেই যাই না কেন, আমি বেশি বেশি পথসভা করব। পথসভাকে বেশি গুরুত্ব দিচ্ছে।

এ আসনে প্রার্থিতা হওয়ার পর প্রচারণার আগ মুহূর্তে কোনো হুমকি বা প্রতিবন্ধকতার মুখে পড়ছেন কিনা, জানতে চাওয়া হয় তার কাছে। জবাবে হিরো আলম বলেন, এখনো ফোনে বা সরাসরি কোনো মাধ্যমে হুমকি পাইনি। তবে আগামীকাল মাঠে নামার পর বুঝতে পারব কেউ আমাকে বাধা দিচ্ছে কিনা। আশা করি প্রচারণা থেকে ভোটগ্রহণ পর্যন্ত সবই সুষ্ঠু হবে এবং প্রশাসন সহযোগিতা করবে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF