চট্টগ্রাম, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ শুরু হচ্ছে ডিপিএলের সুপার লিগ

প্রকাশ: ১ মে, ২০২৩ ১১:২২ : পূর্বাহ্ণ

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার মর্যাদার লড়াই দিয়ে আজ থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ পর্ব।

রোববার (১ মে) সকাল ৯টায় সুপার লিগের ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। এদিন আরও দু’টি ম্যাচ রয়েছে। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ও বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স।

সাভার বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জের প্রতিপক্ষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দল সুপার লিগ নিশ্চিত করে। কিন্তু দেশের সবচেয়ে জনপ্রিয় লিগের শিরোপা জয়ের পথে এগিয়ে আছে তিনটি দল। দলগুলো হলো- শেখ জামাল, আবাহনী ও লিজেন্ডস অব রূপগঞ্জ।

 

 

 

শেখ জামাল ও আবাহনীর সমান ২০ পয়েন্ট কর আছে। মুখোমুখি লড়াইয়ে জয়ের কারণে টেবিলের শীর্ষে শেখ জামাল। গ্রুপ পর্বে আবাহনীর একমাত্র হার শেখ জামালের কাছে। ৪ উইকেটে ম্যাচটি হেরেছিলো তারা। মোহামেডানের কাছে ২২ রানে হারের লজ্জা পেয়েছিলো শেখ জামাল। প্রথম পাঁচ ম্যাচ হারের পর শেখ জামালকে হারিয়ে ছন্দ ফিরে পায় মোহামেডান।

প্রথম পাঁচ ম্যাচের মধ্যে একটি ভেস্তে যাওয়ায় এক পয়েন্ট পাবার পর, সাকিব আল হাসানের যোগদানে উজ্জীবিত হয়ে ওঠে মোহামেডান। জাতীয় দলের সতীর্থদের সাথে নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাকিব। এতে টানা ছয় ম্যাচ জিতে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ১৩ পয়েন্ট নিয়ে সুপার লিগ নিশ্চিত করে মোহামেডান। শীর্ষ দুই দল- আবাহনী ও জামালের থেকে সাত পয়েন্ট পিছিয়ে থাকায় শিরোপা জয় মোহামেডানের জন্য কঠিন। তারপরও সুপার লিগে খেলতে পারাটা তাদের জন্য সৌভাগ্যের। কারণ গত মৌসুমে সুপার লিগে খেলার যোগ্যতাই  অর্জন করতে পারেনি দলটি।

 

 

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে আসন্ন ওয়ানডে সিরিজের কারণে সাকিব এবং জাতীয় দলের অন্যান্য ক্রিকেটাররা সুপার লিগে খেলতে পারছেন না। জাতীয় দলের ক্রিকেটারদের উপস্থিতি প্রতিযোগিতাকে স্বাভাবিকভাবেই আর্কষণীয় করে তোলে। কিন্তু তাদের অনুপস্থিতি গাজী গ্রুপ, মোহামেডান এবং প্রাইম ব্যাংকের মতো দলের জন্য হতাশা বয়ে আনতে পারে। গ্রুপ পর্বে মোহামেডানকে ৬ উইকেটে হারিয়েছিলো আবাহনী। সুপার লিগে আবাহনীর বিপক্ষে প্রতিশোধ নেয়ার সুযোগ পাচ্ছে মোহামেডান।

 

Print Friendly and PDF