চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিএনপি নির্বাচনে না এলেও দুশ্চিন্তার কোনো কারণ নেই’

প্রকাশ: ২৯ মার্চ, ২০২৩ ৩:০৪ : অপরাহ্ণ

বিএনপি নির্বাচনে না এলেও দুশ্চিন্তার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৯ মার্চ) সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংয়ে মন্ত্রী এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, রাজনৈতিক ও আইনগতভাবে তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়া সম্ভব নয়। এ নিয়ে ইইউ এবং যুক্তরাষ্ট্রের কাছে অবস্থান পরিস্কার করেছে সরকার।

ওবায়দুল কাদের আরও বলেন, তবে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের তাগিদ দিয়েছে তারা। সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে কোনো হস্তক্ষেপ করা হবে না।

গণমাধ্যমে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত খবর প্রচার হচ্ছে অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে ও পক্ষপাতমূলক সংবাদ করা হচ্ছে। এগুলো হলুদ সাংবাদিকতা। সাভারে একটা বাচ্চার হাতে ১০ টাকা দিয়ে ছবি ছেপে ভাইরাল করা হলো, এটা হলুদ সাংবাদিকতা, এখন হলুদ সাংবাদিকতা বেশি হচ্ছে।

 

ওবায়দুল কাদের বলেন, যখন পলিটিক্যাল কোনো মোটিভেশন থাকে সংবাদপত্র বা মিডিয়ার কোনো যোগসাজশ থাকে, তখনও এ ধরনের নিউজ হতে পারে। এটা আর কোনো দেশে হয় না। সৌদি আরবে ২০ জন মারা গেছে, এটা নিয়ে সেখানে কেউ কোনো কথা বলেছে, এমন কিছু আমরা শুনিনি। ভারতে প্রতিদিন কত লোক মারা যাচ্ছে। একটা অ্যাক্সিডেন্ট নিয়ে একটা মন্ত্রণালয়ের সাফল্যের বিচার করা, একটা মন্ত্রণালয়ের ব্যর্থতার বিচার করা- এটা বোধ হয় সঠিক নয়।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF