চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোজায় মজুতদাররা যেন সংকট তৈরি করতে না পারে, সেদিকে লক্ষ্য রাখার নির্দেশ

প্রকাশ: ১৬ মার্চ, ২০২৩ ১২:৪৩ : অপরাহ্ণ

রমজান ঘিরে মজুতদাররা যেন সংকট তৈরি করতে না পারেন, সেদিকে লক্ষ্য রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ৫০টি মডেল মসজিদ উদ্বোধনের সময়  তিনি এ নির্দেশ দেন। বরিশালের আগৈলঝাড়া, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, পঞ্চগড়ের তেঁতুলিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় মসজিদগুলো উদ্বোধন করা হয়।

শেখ হাসিনা বলেন, রোজায় কিছু অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বৃদ্ধির চেষ্টা করেন। এটা অত্যন্ত গর্হিত কাজ। রমজান হলো কৃচ্ছতা সাধনের মাস। কালোবাজারি, মজুতদারি বা খাদ্যে ভেজাল দেয়া গর্হিত কাজ। মসজিদে জুমার খুতবার সময় এ ব্যাপারে মানুষকে আরো সচেতন করতে হবে ইমামদের।

তিনি বলেন, রোজায় গরিব মানুষকে ন্যায্যমূল্যে পণ্য দেয়ার ব্যবস্থা করা হয়েছে। নিম্নআয়ের মানুষের জন্য আমরা বিশেষ কার্ড করে দিয়েছি।বেশি দামে চাল কিনে মাত্র ৩০ টাকা কেজি দরে তাদের দিচ্ছি। রমজানে আরও ১ কোটি মানুষকে ১৫ টাকা কেজি দামে খাদ্যপণ্যটি সরবরাহ করব।

প্রধানমন্ত্রী বলেন, সাধারণ মানুষ যাতে কষ্ট না পান; চাল, তেল, চিনি, ডাল, যা যা দরকার সেগুলো যাতে ন্যায্যমূল্যে কিনতে পারেন; সেজন্য টিসিবির মাধ্যমে ন্যায্যমূলে কার্ড দিয়ে এ সহযোগিতা করে যাচ্ছি আমরা।

Print Friendly and PDF