চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে কঠোরভাবে বাজার তদারকি করবেন ডিসিরা

প্রকাশ: ১৩ মার্চ, ২০২৩ ৬:০৩ : অপরাহ্ণ

আসন্ন রমজানে দ্রবমূল্য স্বাভাবিক রাখতে জেলা প্রশাসকদের (ডিসি) কঠোরভাবে বাজার তদারকি করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠক শেষে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভপতিত্বে তার কার্যালয়ে এ বৈঠক হয়।

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী কোনো নির্দেশনা দিয়েছেন কি-না জানতে চাইলে মো. মাহবুব হোসেন বলেন, আজকে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে সরকারের তরফ থেকে এটা সব সময়ের জন্য বলা আছে, রমজানে যাতে দ্রব্যমূল্য ও সরবরাহ স্বাভাবিক থাকে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারের বিভিন্ন পর্যায়ে এখন মনিটরিং কার্যক্রম চলছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে করা হচ্ছে, আমাদের এখান থেকে করছি, আমাদের জেলা পর্যায় থেকেও করা হচ্ছে।

তিনি বলেন, এ বিষয় নিয়ে গতকাল দেশের সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিয়ে আড়াই ঘণ্টার বেশি বৈঠক করেছি। আমাদের পক্ষ থেকে মাঠ পর্যায়ে যারা কাজ করেন তাদের এ ব্যাপারে সংবেদনশীল ও অ্যাক্টিভ করার জন্য কাজ করছি।

মাহবুব হোসেন বলেন, আমাদের পক্ষ থেকে একটি মনিটরিং থাকবে। যদি একেবারে অস্বাভাবিক পরিস্থিতি কোথাও কিছু হয়, সেখানে যেন আমরা আইন প্রয়োগ করতে পারি। একেবারে আমাদের প্রত্যেক জেলা প্রশাসককে (ডিসি) বলা আছে। তারা খুব কঠোরভাবে এটা মনিটরিং করবে।

Print Friendly and PDF