চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইএফএল কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশ: ২ ফেব্রুয়ারি, ২০২৩ ১:০৩ : অপরাহ্ণ

ইংলিশ লিগ কাপের ফাইনালে পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেমিফাইনালের দ্বিতীয় লেগে নটিংহ্যাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে রেড ডেভিলরা। ম্যানইউ’র হয়ে গোল দু’টি করেন ইনজুরি থেকে ফেরা অ্যান্থনি মার্শিয়াল ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড।

ইংলিশ লিগের কাপের সেমিফাইনালের প্রথম লেগে ৫-০ গোলের জয়ে এগিয়ে থেকে দ্বিতীয় লেগে নটিংহ্যামের মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকে আধিপত্য থাকলেও গোল পাচ্ছিলো না এরিক টেন হাগের দল। ৩৮তম মিনিটে ইউনাইটেডের একটি কর্নার রক্ষণে প্রতিহত হওয়ার পর ফিরতি বল বক্সের বাইরে পান অ্যান্টনি। অনেক দূর থেকে তার নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

পাঁচ মিনিট পর ম্যাচে প্রথম সবচেয়ে ভালো সুযোগটি তৈরি করে নটিংহ্যাম। কিন্তু দুর্ভাগ্য তাদের; এমানুয়েল ডেনিসের জোরাল শট সামনে তাদেরই আরেক ফরোয়ার্ড স্যাম স্টারিজের পায়ে বাধা পায়। দুই মিনিট পর ভাগ্যের ফেরে গোল পায়নি ইউনাইটেডও। ক্যাসেমিরোর ডান দিক থেকে বাড়ানো দারুণ ক্রসে ডাচ ফরোয়ার্ড ভাউট বেহর্স্টের হেড পোস্টে লাগে। যার ফলে, প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচের ৬১তম মিনিটে আরেকটি ভালো সুযোগ পায় স্বাগতিকরা। তবে বক্সে একজনকে কাটিয়ে আর্জেন্টাইন তরুণ উইঙ্গার গারনাচোর নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। পাঁচ মিনিট পর ক্যাসেমিরোর হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

চাপ ধরে রেখে ম্যাচের ৭৩ মিনিটে ডেটলক ভাঙ্গেন অ্যান্থনি মার্শিয়াল। মাঝমাঠে প্রতিপক্ষের ছোট ভুলে বল ধরে আক্রমণে ওঠে তারা। ডি-বক্সে ঢোকার মুখে মার্কাস রাশফোর্ডকে পাস বাড়িয়ে এগিয়ে যান চোট কাটিয়ে ফেরা মার্শিয়াল, আর ফিরতি পাস পেয়ে বাঁ পায়ের শটে তিনি খুঁজে নেন ঠিকানা।

ঠিক এর ৩ মিনিট পর দলের ব্যবধান দিগুণ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড। রাশফোর্ডের নাম জড়িয়ে এই গোলেও। ডান দিক থেকে দারুণ বাঁকানো ক্রস বাড়ান ব্রুনো ফের্নান্দেস, বাইলাইন থেকে দূরের পোস্টে পাস দেন ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ড। বিনা বাধায় ছোট্ট টোকায় বাকি কাজ সারেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার র্ফ্রেড। দুই লেগ মিলে ৫-০ গোলে ফাইনালে পৌঁছায় ম্যানইউ।

২৬ ফেব্রুয়ারি ফাইনালে লড়বে দুই ইউনাইটেড ম্যানইউ ও নিউক্যাসল।

Print Friendly and PDF