চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘মাশরাফি কিংবদন্তি, বড় ভাইয়ের মতো সম্মান করি’

প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০২৩ ১০:৪০ : পূর্বাহ্ণ

চলতি বিপিএলে দুর্দান্ত গতিতে ছুটছে সিলেট স্ট্রাইকার্স। ইতোমধ্যে ৫ ম্যাচ খেলে শতভাগ জয় তুলে নিয়েছে তারা। অথচ আগের ৮ আসরে তেমন কিছু দেখাতে ব্যর্থ সিলেট। সিলেটের হয়ে মাঠ মাতাচ্ছেন পাকিস্তানের রিক্রুট ইমাদ ওয়াসিম। টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় আছেন তিনি। যেখানে একই কাতারে রবিউল হক, মোহাম্মদ আমির, মাশরাফি বিন মর্তুজা ও আল আমিন হোসাইন।

বয়সের পড়ন্ত লগ্নেও দুর্দান্ত ফর্মে রয়েছেন ম্যাশ। বর্তমানে চলছে ৩৯ বছর। দলের জুনিয়র সিনিয়র সকলেই তাকে সম্মান করেন। সেই সম্মানটা কোন পর্যায়ের সেটা জানা গেল ঢাকা ডমিনেটর্সের ম্যাচ শেষে ইমাদ ওয়াসিমের কথায়।

ব্যাট হাতে ১১ রানের সঙ্গে বোলিংয়ে ৩ উইকেট নিয়ে এদিন ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ইমাদ ওয়াসিম। সংবাদ সম্মেলনে পাকিস্তানি এ অলরাউন্ডারের কাছে রাখা হলো প্রশ্ন, অধিনায়ক মাশরাফির কি কোনো শারীরিক সমস্যা, তিনি যে মাত্র এক ওভার বল করলেন?

ইমাদ বললেন, না, না। আমি মনে করি, আমরা ভালো বোলিং করছিলাম। তার বোলিংয়ের সুযোগ ছিল না। আমাদের দিয়েই শেষ করতে চেয়েছেন। তিনি ২০তম ওভারটা করেন, যা টি-টোয়েন্টিতে কঠিনতম। ওখানে ইয়র্কার করা ফ্যান্টাস্টিক। ওখানে যদি ১৫-১৬ রান দিয়ে আসতেন, তাহলে কিন্তু আমরা ম্যাচটা হেরে যেতে পারতাম। কিন্তু মনে হয় উনি ৬-৭ রানের মতো দিয়েছেন (আসলে ৪)। তার দিক থেকে গ্রেট অ্যাফোর্ট।

এতো গেল পারফরমার মাশরাফি বন্দনা। পাকিস্তানের হয়ে ৫৫ ওয়ানডে আর ৫৮টি-টোয়েন্টি খেলা ইমাদ ওয়াসিম মানুষ, অধিনায়ক ও নেতা মাশরাফির প্রশংসায়ও পঞ্চমুখ। তার চোখে, ‘মাশরাফি গ্রেট লিডার। গ্রেট হিউম্যান বিইং। আমি যাদের সঙ্গে কাজ করেছি, সেরা মানুষদের একজন উনি।’

মাশরাফিকে কিংবদন্তি ক্রিকেটার ও অসাধারণ নেতা আখ্যা দিয়ে এ পাকিস্তানি অলরাউন্ডারের মূল্যায়ন, ক্রিকেটে তিনি কিংবদন্তি। অসাধারণ নেতা, দারুণ মানুষ। ক্রিকেটের ওঠা-নামা সম্পর্কে জানেন, কারণ ২০০০ সাল থেকে ক্রিকেট খেলছেন। তিনি কতটা ভালো, তা প্রকাশ করার মতো যথেষ্ট শব্দ আমার কাছে নেই। তার জন্য আমার সবটুকুই সম্মানের।

ইমাদ যোগ করেন, মুসলমান হিসেবে আমরা সবসময়ই আমাদের ভাইদের সম্মান করি, সিনিয়র খেলোয়াড়দের সম্মান করি। তাকে বড় ভাইয়ের মতই সম্মান করি। অভিভাবক হিসেবে তিনি যা বলেন, তাই আমরা অনুসরণ করি। খেলাটাকে খুব উপভোগ করেন উনি।

Print Friendly and PDF