চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

‘ডিজেল’-এর পোশাক বাঁধাকপির মতো দেখতে

প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২৩ ১২:৫৫ : অপরাহ্ণ

পোশাক নিয়ে ফ্যাশন ডিজাইনারদের পরীক্ষা-নিরীক্ষার শেষ নেই। পোশাকে বিশেষ চমক না থাকলে সব সময়ে তা নজরে আসেও না। পোশাক প্রস্তুতকারী সংস্থাগুলো মাঝেমাঝে তাই এমন কিছু ফ্যাশন বাজারে নিয়ে আসেন, যেগুলো নিয়ে রীতিমতো চর্চা হয়। চলে বিতর্কও।

পোশাক নিয়ে আলোচনা যত ছড়িয়ে পড়বে, বিক্রির হারও বাড়বে। নামীদামি পোশাক সংস্থাগুলো মাঝেমাঝে এমনই কিছু কৌশল নিয়ে থাকে। সম্প্রতি ফ্যাশন সংস্থা ‘ডিজেল’-এর একটি সবুজ রঙের শীতের জ্যাকেট নিয়ে, রীতিমতো তেমনই আলোচনা শুরু হয়েছে।

কচি কলাপাতা রঙের শীতের এই জ্যাকেটি কয়েক দিন হলো বাজারে এসেছে। তারপরেই শুরু হয়েছে গুঞ্জন। কারণ জ্যাকেটটিকে অনেকেই শীতকালীন সবজি বাঁধাকপির সঙ্গে তুলনা করেছেন। বাঁধাকপির সঙ্গে অনেকেই এই শীত-পোশাকের মিল খুঁজে পেয়েছেন। একজন টুইটার ব্যবহারকারী জ্যাকেটের ছবিটি প্রথম টুইটারের পাতায় দিয়েছিলেন। জ্যাকেটটি কেমন দেখতে, সেটি মুখ্য হয়ে উঠলেও আলোচনার মোড় ঘুরে যায় এটির দামের দিকে। অনলাইনে খুঁজলে দেখা যাবে, এই জ্যাকেটের দাম ৬০ হাজার টাকা। তাতেই অবাক হয়েছেন অনেকে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে,‘ডিজেল’-এর পোশাকের দাম নিয়ে চর্চা কিন্তু এই প্রথম নয়। এর আগেও এই সংস্থা তাদের একটি স্কার্টের দাম ধার্য করেছিলে ৮০,০০০ টাকা।

সংস্থাটি জানিয়েছে, পুরুষদের জন্য এই তৈরি করা জ্যাকেটটিতে রঙের ব্যবহারে একটু সমস্যা হয়েছে। দুইটি রং মিলিয়ে তৈরি করার পরিকল্পনা ছিল। দুইটি রঙের ঠিকমতো মিশেল ঘটেনি বলেই এই রঙের বিপর্যয় ঘটেছে। তবে রঙের বিষয়টি বাদ দিলে, জ্যাকেটি এমনিতে ভীষণ আরামদায়ক। সহজে ঠান্ডা লাগবে না এই জ্যাকেটটি পরলে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

Print Friendly and PDF