চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রেমের অভিনয়ে প্রতারণার ফাঁদ

প্রকাশ: ১ নভেম্বর, ২০২২ ১১:১৬ : পূর্বাহ্ণ

প্রেমের অভিনয়ে প্রতারণার ফাঁদ

প্রেমের জালে জড়িয়ে বাসায় ডেকে প্রতারণার ফাঁদে ফেলে হাতিয়ে নেয় লাখ টাকা। পরে বিবস্ত্র অবস্থায় ভিডিও ধারণ করে দিনের পর দিন একই ব্যক্তিকে ব্ল্যাকমেইল করে টাকা নেয় চক্রটি।

এমনই এক ফাঁদে পা দিয়ে লাখ টাকা হারান একজন ব্যাংক কর্মকর্তা। প্রেমিকার সাথে একান্ত মুহূর্ত কাটানোর সময় তিনি ধরা পড়েন এলাকাবাসী সাংবাদিক ও পুলিশের হাতে। ধারণ করা হয় ভিডিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে দেয়ার ভয়ে পুলিশের হাতে লাখ টাকা দিয়ে কোনো রকমে ফিরে আসেন তিনি।

গল্পটা আপাতত দৃষ্টিতে এরকম মনে হলেও তিনি আসলে পা দিয়েছিলেন একটি প্রতারক চক্রের ফাঁদে। যেখানে প্রেমিকা-সাংবাদিক-পুলিশ সবাই ভুয়া। যাদের খপ্পরে ৫ হাজার থেকে ১০ লাখ টাকা পর্যন্ত খুইয়েছেন আরও অনেকে।

গোয়েন্দা জালে ধরা পড়েছে চক্রের ৭ সদস্য। পুলিশ জানায়, প্রেমের অভিনয় করে খালি বাসায় আমন্ত্রণ জানায় এই তরুণীরা। সুযোগ বুঝে সাজানো পুলিশ ডেকে ধারণ করে ভিডিও। তারপর চলে দেন দরবার।

পুলিশ বলছে, এই চক্রটি ১০ বছরে শতাধিক মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কোটি টাকা। তারা আগেও ধরা পড়েছে কয়েকবার।

লালবাগ থানার গোয়েন্দা পুলিশের ডিসি মশিউর রহমান বলেন, যারা অপরাধী তারা বিভিন্ন উপায়ে অপরাধ করে থাকেন। কিন্তু যারা ভিকটিম হচ্ছে তারা কেন যাচ্ছে সেখানে। ভিকটিমরা প্রায় সকলেই বিবাহিত, তার সন্তানও রয়েছে। তারপরেও তারা অশালীন, অবৈধ তৃপ্তি পাওয়ার জন্যেই এ সমস্ত লোকদের ফাঁদে পা দেন।

রাজধানীর বাসাবো, মুগদা, মালিবাগসহ বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে প্রতারণা চালিয়ে যাচ্ছিলো চক্রটি।

Print Friendly and PDF