চট্টগ্রাম, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ছবিতে কয়টি মুখ আছে? ১১ সেকেন্ডে খুঁজে বের করুন

প্রকাশ: ১১ অক্টোবর, ২০২২ ১১:৩৭ : পূর্বাহ্ণ

ধাঁধা-হলো বুদ্ধির খেলা। বুদ্ধিমান মানুষেরা এমন খেলা খেলতে পছন্দ করেন। ধাঁধা মিলে গেলে জিতে যাওয়ার আনন্দ পাওয়া যায়। বর্তমানে জনপ্রিয়তা পেয়েছে অপটিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা।

নেটিজেনরা এইসব ইলিউশনে চোখ রাখেন আর উত্তর খুঁজে বের করেন। এক্ষেত্রে যেমন মজা থাকে, তেমনই থাকে মস্তিষ্কের খেলা। সম্প্রতি নেট দুনিয়ায় এমন এক অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয়েছে, যা আপনার দৃষ্টিশক্তি ও পর্যবেক্ষণ ক্ষমতাকে জটিল ধাঁধার মধ্যে ফেলবে। চ্যালেঞ্জ এটাই যে, একবার দেখে আপনাকে খুঁজে বের করতে হবে লুকিয়ে থাকা উত্তর।

এই ছবিতে দেখা যাচ্ছে দুইটি গাছ ও তার শাখা-প্রশাখা। এখানেই রয়েছে ছবির টুইস্ট। সেই গাছের মধ্যেই লুকিয়ে আছে মানুষের মুখ! হ্যাঁ, আপনার কাছে এটাই চ্যালেঞ্জ যে, সেই মুখগুলো একটা একটা করে খুঁজে বের করতে হবে। মোট ৯টি মানুষের মুখ পাবেন ছবিতে! অনেকেই প্রথম দেখাতে সেই নয়টি মুখ খুঁজে পাবেন না। এক ঝলকে তিন চারটি মুখ খুঁজে বের করছেন অনেকেই। কেউ কেউ আবার ছয় সাতটি। কিন্তু ৯টা?

সেই নয়টা মুখ যদি আপনি খুঁজে পান তবে বলাই যায় আপনার পর্যবেক্ষণ ক্ষমতা সত্যিই অভাবনীয়। এমন কোন ইলিউশন নেই যা আপনাকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারবে। তবে হ্যাঁ মাথায় রাখতে হবে এই ইলিউশন নিয়ে ঘণ্টার পর ঘণ্টা গবেষণা চালাতে পারবেন না। এর জন্য সময় মাত্র ১১ সেকেন্ড। দেখুন তো কয়টা মুখ আপনি খুঁজে পেলেন।

Print Friendly and PDF