চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সরকার কোনও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ঘটায় না: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ৮ অক্টোবর, ২০২২ ৪:০২ : অপরাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

সরকার কোনও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ঘটায় না। সরকার চায় না কেউ গুম হোক, এ ধরণের কোনও ঘটনা ঘটলে শেখ হাসিনার সরকার দায়ীদের শক্ত হাতে দমন করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট সদর উপজেলার সাহেব বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের নানা বিষয় নিয়ে বিদেশি রাষ্ট্রদূতদের কাছে অযথাই মিডিয়ার লোকজন ছুটে যায়। অথচ বাংলাদেশ সম্পর্কে তাদের ধারণা খুবই সামান্য।

অযাচিত পরামর্শ চান না উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা অতো পরামর্শ চাই না, আমাদের হৃদয়টা স্বচ্ছ। যতগুলো নির্বাচনে আওয়ামী লীগ অংশ নিয়েছে, সবগুলো স্বচ্ছ হয়েছে। ১৯৭১ সালে গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ৩০ লাখ লোক জীবন দিয়েছেন, ওই সময় তাদের মানবাধিকার কোথায় ছিল?’

‘এখন দেশ যখন ভালো অবস্থানে এসেছে, অর্থনীতি যখন ঘুরে দাঁড়িয়েছে, তার জন্য তাদের মাতব্বরি বেড়েছে। আর এটার জন্য মিডিয়া বহুলাংশে দায়ী। যারা মাতব্বরি করে, তাদের দেশেই অহরহ বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে, মানুষ ন্যায় বিচার পাচ্ছে না। সেসব দেশের রাষ্ট্রদূতের কাছে তাদের দেশের মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে জিজ্ঞেস করতে গণমাধ্যমকে পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।’ যোগ করেন তিনি।

Print Friendly and PDF