চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগের মামলায় ছাত্রঅধিকার পরিষদের ২৪ নেতাকর্মী কারাগারে

প্রকাশ: ৮ অক্টোবর, ২০২২ ৪:১৩ : অপরাহ্ণ

ছাত্রলীগের মামলায় ছাত্রঅধিকার পরিষদের ২৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার (৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে আটকনেতাকর্মীদের আদালতে হাজির করা হয়।

এদিন সকালে ছাত্রঅধিকার পরিষদের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক দুই মামলা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন এবং ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী আমিনুর রহমান। শুক্রবার (৭ অক্টোবর) ছাত্রলীগের ওপর হামলার অভিযোগে উভয় মামলা করা হয়।

পরে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় ছাত্রলীগের হামলায় আহত ছাত্রঅধিকার পরিষদের নেতাকর্মীসহ ২৫ জনকে আটক করে পুলিশ।

আমিনুরের দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ঢুকে লাঠিসোঁটা, হকিস্টিক, রড, দেশীয় অস্ত্র নিয়ে বাদী এবং তার বন্ধুদের হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এছাড়া নগদ টাকা ও গুরুত্বপূর্ণ  কাগজপত্র ছিনিয়ে নেয় তারা।

এতে হাসপাতালে থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়। দণ্ডবিধির ১৪৩, ৩২৩, ৩২৬, ৩০৭, ৩৭৯, ১৮৬, ৩৫৩ ও ১০৯ ধারায় মামলাটি করেন ছাত্রলীগ কর্মী আমিনুর। এছাড়া সংগঠনটির নেতা নাজিম উদ্দিনের করা মামলায়ও তাদের গ্রেপ্তার দেখানো হয়ছে।

উল্লেখ্য, ওই দিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকীতে ঢাবিতে সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্রঅধিকার পরিষদ। সেটি ছাত্রলীগ পণ্ড করে দেয় বলে অভিযোগ ওঠে।

Print Friendly and PDF