চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বর্ণের দাম আরও কমল

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:২৬ : পূর্বাহ্ণ

দেশে স্বর্ণের দাম আরও কমানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (খাঁটি স্বর্ণ) মূল্য কমায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ ঘোষণা দিয়েছে।

বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়, উন্নত মানের স্বর্ণের দর ১ হাজার ৫০ টাকা কমানো হয়েছে। ফলে ২২ ক্যারেটের প্রতি ভ‌রির দাম দাঁড়িয়েছে ৮১ হাজার ২৯৮ টাকা। এতদিন যা ছিল ৮২ হাজার ৩৪৮ টাকা।

২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণের মূল্য ৯৯১ টাকা হ্রাস করা হয়েছে। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৭৭ হাজার ৬২৪ টাকা। ১৮ ক্যারেটের দর কমানো হয়েছে ৯৩৩ টাকা। এখন তা বিক্রি হবে ৬৬ হাজার ৪৮৫ টাকায়।

এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৭০০ টাকা কমেছে। যার দর ধার্য করা হয়েছে ৫৫ হাজার ১৭১ টাকা। তবে রুপার মূল্য অপরিবর্তিত রয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এ দাম কার্যকর হবে।

এর আগে ১৮ সেপ্টেম্বর স্বর্ণের দাম কমায় বাজুস। তাছাড়া গত ১৪ সেপ্টেম্বরও মূল্যবান ধাতুটির দর কমায় তারা। সবমিলিয়ে চলতি মাসে তিনবার দামি ধাতুটির মূল্য হ্রাস পেলো।

Print Friendly and PDF