চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাফজয়ীদের ব্যক্তিগত তহবিল থেকে ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা বাফুফে সহ-সভাপতির

প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০২২ ৩:১১ : অপরাহ্ণ

গত সোমবার নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে পরাজিত করে প্রথমবারের মত সাফ নারী চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। তাদের সাফল্যে ভাসছে পুরো বাংলাদেশ। তাদের এ সাফল্যকে নতুন মাত্রা দিতে শিরোপাজয়ী খেলোয়াড়দের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সহ সভাপতি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের গেমস ডেভেলপমেন্টের চেয়ারম্যান আতাউর রহমান মানিক। তিনি তার ব্যক্তিগত কোম্পানী তমা গ্রুপে থেকে এ পুরস্কার প্রদান করবেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) চ্যাম্পিয়ন মেয়েদের বিমানবন্দরে অভ্যর্থনা জানানোর জন্য উপস্থিত হয়ে সাংবাদিকদের একথা জানান। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) চ্যাম্পিয়ন মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করে।

নেপাল থেকে বাংলাদেশ নারী দলকে বহনকারী বিমান দুপুর ১টা ৫০ মিনিটে ইতোমধ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। এখন তাদেরকে অভ্যর্থনা জানানোর প্রস্তুতি চলছে।

বিমানবন্দরে উপস্থিত আছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা। অভ্যর্থনা শেষে তাদের মিষ্টিমুখ করানো হবে, এরপর অনুষ্ঠিত হবে একটি সংক্ষিপ্ত প্রেস কনফারেন্স। সেখানে ফুটবলাররা তাদের অনুভূতির কথা জানাবেন। আর সংবর্ধনা শেষে খোলা বাসে রাজপথে নামবে মেয়েরা।

বিমানবন্দর থেকে কাকলি হয়ে মহাখালি ফ্লাইওভার ব্যবহার করে জাহাঙ্গীর গেট, পিএমও অফিসের পর বিজয় স্মরণীতে এসে হাতের বাঁয়ে চলে যাবো আমরা। সেখান থেকে তেজগাঁও হয়ে পুনরায় ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে আসবো। কাকরাইল থেকে হাতের বাঁয়ে- ফকিরাপুল, আরামবাগ এবং মতিঝিল ও শাপলা চত্ত্বর হয়ে বাফুফে এসে পৌঁছাবো বাফুফে ভবনে।

বাফুফে ভবনে নারী ফুটবলারদের বরণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। মেয়েরা আসার পর তাদেরকে ফুলের স্টিক দিয়ে তিনি বরণ করে নেবেন। এরপর ফটোসেশন হবে। এখানেও হতে পারে একটি সংবাদ সম্মেলন। এরপর অফিসিয়ালি আপাতত রিসিপশনটা শেষ হবে। বাকি আরও বড় কোনো সংবর্ধনার আয়োজন করা হবে কি না তা নির্ধারণ করবেন বাফুফে সভাপতি এবং কার্যনির্বাহী কমিটি।

Print Friendly and PDF