চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন: তথ্যমন্ত্রী

প্রকাশ: ২১ আগস্ট, ২০২২ ৩:১২ : অপরাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন তাই ব্যক্তিগত বক্তব্যের দায় আওয়ামী লীগ বা সরকার নেবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রোববার (২১ আগস্ট) সচিবালয়ে সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য নিয়ে চলা বিতর্কের জবাবে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তবে, দায়িত্বশীল পদে থাকলে সতর্ক থাকা দরকার বলেও মন্তব্য করেন তিনি। বলেন, সরকার বা দল কাউকে দায়িত্ব দেয় নি, কেউ কোথাও গল্প করে আসলে সেই দায় দায়িত্ব কারও নয়।

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট চট্টগ্রামে হিন্দু সম্প্রদায়ের এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার, ভারত যেন তা করে সেজন্য তিনি ভারতের কাছে অনুরোধ জানিয়েছেন।

এর পর থেকেই সেই বক্তব্য নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় টিকিয়ে থাকা ও আসার জন্য ভারতকে কখনো অনুরোধ করেনি, শেখ হাসিনার পক্ষ থেকে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। এটি কারো ব্যক্তিগত অভিমত হতে পারে।’

এদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেছেন, ‘প্রশ্ন হলো তিনি তো (পররাষ্ট্রমন্ত্রী) আমাদের দলের কেউ নন। সুতরাং আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার কোনো প্রশ্নই ওঠে না। তবে অনুরোধ করব তাকে যে তার কথাবার্তায়, তার দায়িত্বশীল আচরণের ভেতর দিয়ে এমন কিছু বলবেন না, যাতে কোনো দুষ্ট লোকেরা এর সুযোগ নিতে পারে এবং মানুষকে বিভ্রান্ত করতে পারে। সে ব্যাপারে তিনি সতর্ক থাকবেন।’

Print Friendly and PDF