চট্টগ্রাম, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিদ্যুৎ নিয়ে যারা দুর্নীতির কথা বলেন, তারাই দুর্নীতির পৃষ্ঠপোষক’

প্রকাশ: ২ আগস্ট, ২০২২ ২:৪৮ : অপরাহ্ণ

বিদ্যুৎ নিয়ে যারা দুর্নীতির কথা বলেন, তারাই প্রকৃতপক্ষে দুর্নীতির পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, শেখ হাসিনা সরকার বিদ্যুৎ নিয়ে দুর্নীতি করলে বিদ্যুৎ উৎপাদন ২৫ হাজার ৫৬৬ মেগাওয়াটে উন্নীত করা সম্ভব হতো না। শিল্পায়নের বিকাশ ঘটতো না এবং অর্থনীতির সমৃদ্ধি ও প্রবৃদ্ধি ঘটতো না।

মঙ্গলবার (২ আগস্ট) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। জানিয়েছেন, শেখ হাসিনা সরকার বিএনপির বেসামাল দুর্নীতি ও লুটপাটের পথ বন্ধ করে দেশের জন্য এনার্জি সিকিউরিটি নিশ্চিত করতে সক্ষম হয়েছেন।

বিএনপি নেতারা সহজেই তাদের অতীত ভুলে যেতে চাইলেও জনগণ ঠিকই তা মনে রাখেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাদের সময়কালে দেশে দিনে ১৩ থেকে ১৪ ঘন্টা লোডশেডিং চলতো।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, ২০০৯ সালের শুরুতে দেশে বিদ্যুৎ সুবিধার আওতাভুক্ত ছিল মোট জনসংখ্যার ৪৭ শতাংশ। বর্তমানে যা দাঁড়িয়েছে শতভাগ। সরকারের সাফল্যে বিএনপি ঈর্ষান্বিত হয়ে অপপ্রচারে লিপ্ত রয়েছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ভবিষ্যৎ অনিশ্চয়তার আশঙ্কা কাটাতে আগাম ব্যবস্থা হিসেবে বাংলাদেশকেও কিছু সতর্কতামূলক পদক্ষেপ নিতে হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। বলেন, একটি মহল ভারত থেকে বিদ্যুৎ আমদানির ভুয়া জিগির তুলছেন, প্রকৃতপক্ষে ভারত থেকে আমদানিকৃত বিদ্যুতের পরিমাণ মাত্র ১০ শতাংশ।

বিদ্যুৎ ও জ্বালানি নিয়ে বিএনপির বক্তব্যকে অপপ্রচার ও মিথ্যাচার উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিজেদের ব্যর্থতা আড়ালের অপপ্রয়াস ছাড়া এসব আর কিছু নয়। তাদের সময়ে দেশ অন্ধকারে নিমজ্জিত ছিল।

Print Friendly and PDF