চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মির্জা ফখরুল মিথ্যা বলেছেন: তথ্যমন্ত্রী

প্রকাশ: ১৮ জুলাই, ২০২২ ৪:০৬ : অপরাহ্ণ

বিএনপির সময়ের দারিদ্রতার হারের তথ্য নিয়ে মির্জা ফখরুল মিথ্যা বলেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেন, ৪০ বিলিয়ন ডলার রিজার্ভ আছে। যাতে ৬ মাসের ব্যয় মেটানো সম্ভব। যেখানে ৩ মাস থাকলেই হয়।

সোমবার (১৮ জুলাই) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা জানান। বলেন, করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ভালো ছিল। বিশ্ব ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী দারিদ্রতার হার কমেছে। মাথাপিছু আয় বেড়েছে।

দেশে সাম্প্রদায়িক হামলার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমকে দায়ী করেন তিনি। জানিয়েছেন, এসব প্লাটফর্ম ব্যবহার করে গুজব ছড়িয়ে হামলা করা হচ্ছে। এজন্য এনআইডির মাধ্যমে অ্যাকাউন্ট খোলার জন্য ফেসবুক কর্তৃপক্ষের কাছে অনুরোধ করা হয়েছিল। তারা সেটা মেনে নেননি।

বিএনপি বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বলেও এ সময় উল্লেখ করেন হাছান মাহমুদ। বলেন, তাদের জোটে সাম্প্রদায়িক দল জামায়াত আছে। শুধু পৃষ্ঠপোষকতা নয়, সাম্প্রদায়িক রাজনীতিও করে। তাদের সময়ে সাম্প্রদায়িক হামলার অনেক ঘটনা ঘটেছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, যখনই এ ধরনের ঘটনা ঘটেছে, সরকার তখনই ব্যবস্থা নিয়েছে। নড়াইলে হামলার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

Print Friendly and PDF