চট্টগ্রাম, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাণহানি, সংঘর্ষে শেষ হলো চট্টগ্রামে ভোটগ্রহণ, চলছে গণনা

প্রকাশ: ৫ জানুয়ারি, ২০২২ ৭:৩৪ : অপরাহ্ণ

প্রাণহানি, দুই প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ, কেন্দ্র দখল,গণমাধ্যমের গাড়ি ভাংচুরসহ বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে চট্টগ্রামে পঞ্চমধাপের ইউপি নির্বাচন।

বুধবার (৫ জানুয়ারি) চট্টগ্রামের ৩ উপজেলার ২৪ ইউনিয়নে অনুষ্ঠিত হয় নির্বাচন।

নির্বাচনী সহিংসতায় আনোয়ারায় অংকুর দত্ত (৩৮) নামে একজন নিহত হয়েছে। চাতরী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে বলে জানান থানা নির্বাচন কর্মকর্তা সৈয়দ মো. আনোয়ার খালেদ। আপেল প্রতীকের মেম্বার প্রার্থীর সমর্থকদের হামলায় অংকুর আহত হন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এর আগে সকাল পৌনে ১১টার দিকে চন্দনাইশের হাশিমপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের হাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা কেন্দ্রে হামলা চালায়। এ সময় দুটি মুড়ি সহ ব্যালট পেপার ছিনিয়ে নেয় তারা। স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের পুলিশ সদস্যরা ধাওয়া দিলে ইট পাটকেলের আঘাতে আহত হয় এক পুলিশ সদস্য ।

বোয়ালখালীতে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় আহলা করলডেঙ্গা ইউনিয়নের তিনটি কেন্দ্র। প্রার্থী নৌকা প্রতীকের আবুল মনসুরের সমর্থকদের সঙ্গে আনারস প্রতীকের আবদুল মান্নানের সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনী। এসময় গণমাধ্যমের ৬টি গাড়ি ভাংচুর করে। পরে বিজিবির সদস্যরা ২ জনকে আটক করে।

এছাড়া আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে একটি পরিত্যক্ত বাড়ি থেকে তিনটি ছোরা, শতাধিক লাঠি, রাম দা ও ১৪টি হেলমেট উদ্ধার করে র‍্যাব। এর আগে গতকাল রাতে আনোয়ারার বটতলী ইউনিয়নের পূর্ব বরৈয়া ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী আজিজুল হক বাবুল মৃত্যুবরণ করেন। স্ট্রোক করে এই প্রার্থীর মৃত্যু হয় বলে জানিয়েছেন স্বজনরা।

সার্বিক নির্বাচনের বিষয়ে চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন  বলেন, বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। আনোয়ারায় একটি প্রাণহানির ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি । তারপরও সার্ভিকভাবে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে পেরেছি। ভোট গ্রহণ শেষ হয়েছে। গণনার কাজ শুরু চলছে। আশার করছি দ্রুতই ফলাফল প্রকাশ করতে পারবো।

Print Friendly and PDF