চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২ , ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

সাজেকে রিসোর্ট-রেস্তোরাঁ পুড়ে ছাই

প্রকাশ: ২ ডিসেম্বর, ২০২১ ১১:১৪ : পূর্বাহ্ণ

পর্যটন নগরী রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার নয়নাভিরাম সাজেক ভ্যালিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে তিনটি রিসোর্ট, একটি রেস্তোরাঁ ও একটি থাকার ঘর পুড়ে ছাই হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। বুধবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।


স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৩টার দিকে অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়লে অবকাশ রিসোর্টের পাশে থাকা মেঘছুট, মনটানা ক্যাফে নামক অন্য দুটি রিসোর্টেও আগুন লেগে যায় এবং একটি বসতঘরও আগুনে ভস্মীভূত হয়ে যায়।

সেনাবাহিনী ও স্থানীয়দের সহযোগিতায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরবর্তীতে দীঘিনালা ফায়ার সার্ভিস ইউনিট গিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

‘চিলেকোঠা’ রেস্তোরাঁর মালিক নাসির উদ্দিন পিন্টু জানান, সাজেকে গভীর রাত সাড়ে তিনটার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তিনটি রিসোর্ট, একটি রেস্তোরাঁ ও একটি বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ভারতীয় সীমান্তবর্তী সাজেক উপত্যকা সম্প্রতি দেশের পার্বত্য অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্য হিসেবে বিবেচিত হচ্ছে। সাজেকের অবস্থান রাঙামাটি জেলায় হলেও এর যোগাযোগ মূলত আরেক পার্বত্য জেলা খাগড়াছড়ির মধ্য দিয়েই।

Print Friendly and PDF