চট্টগ্রাম, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বাসভাড়া ৪০ শতাংশের বেশি বাড়ানোর প্রস্তাব

প্রকাশ: ৭ নভেম্বর, ২০২১ ৩:৩৮ : অপরাহ্ণ

ডিজেলের দাম বাড়ার কারণে গণপরিবহনের ভাড়া ৪০ শতাংশের বেশি বাড়ানোর প্রস্তাব করেছেন পরিবহনমালিকেরা।

রোববার (০৭ নভেম্বর) রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে এ প্রস্তাব দিয়েছেন পরিবহন মালিক সমিতির নেতারা।

দূরপাল্লার গণপরিবহন আগের ভাড়া ছিল (২০১৩ সালে) প্রতি কিলোমিটার ১ দশমিক ৪২ টাকা। বর্তমানে প্রস্তাব করা হয়েছে ২ টাকা। আগের ভাড়ার তুলনায় কিলোমিটার প্রতি ৫৮ পয়সা বৃদ্ধির প্রস্তার করা হয়েছে, যা শতাংশের হিসাবে ৪০.৮৫%।

মহানগর বাসের পূর্বে ভাড়া কিলোমিটার প্রতি ছিল ১ দশমিক ৭০ টাকা। বর্তমানে প্রস্তাব করা হয়েছে ২ দশমিক ৪০ টাকা। আগের ভাড়া ও প্রস্তাবিত ভাড়ার মধ্যে পার্থক্য ৭০ পয়সা, যা শতাংশের হিসাবে ৪১.১৮%।

মিনিবাসের আগের ভাড়া ছিল কিলোমিটার প্রতি ১ দশমিক ৬০ টাকা। বর্তমানে প্রস্তাব করা হয়েছে ২ দশমিক ৬০ টাকা। আগের ভাড়া ও প্রস্তাবিত ভাড়ার মধ্যে পার্থক্য ৮০ পয়সা, যা শতাংশের হিসাবে ৫০.০০%।

রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভবনে বৈঠক এখনও চলছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে ওই বৈঠক শুরু হয়।

বৈঠকে বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, পরিবহন মালিক শ্রমিক নেতা খন্দকার এনায়েতউল্লাহ, শ্যামলী পরিবহনের মালিক রমেশ ঘোষ, সোহাগ পরিবহনের মালিক ফারুক তালুকদার, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) দুই প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Print Friendly and PDF