চট্টগ্রাম, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আনোয়ারায় হাতির আক্রমণে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু, ঘরবাড়ী ভাঙচুর

প্রকাশ: ১১ অক্টোবর, ২০২১ ৪:৫৪ : অপরাহ্ণ

আনোয়ারার হাতির আক্রমণে মানসিক ভারসাম্যহীন এক অজ্ঞাত ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার (১১অক্টোবর)ভোর রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের গুয়াপঞ্চক গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহত লোকটির আনুমানিক বয়স (৬০)। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ সকাল ১০ টায় লাশটি উদ্ধার করে। স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ সোলাইমান তিনি জানান, রাতে এলাকায় ৩ টি হাতি দেয়াং পাহাড় থেকে এসে মানুষের বসতঘর ভাংচুর ও জমির ফসল ক্ষতি করেছে।

এসময় একজন লোকের চিৎকার শুনতে পায়। সকালে এলাকাবাসী রাস্তার পাশে খেতে এই মানসিক ভারসাম্যহীন লোকটির মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দিয়। ধারণা করা হচ্ছে হাতির আক্রমণে লোকটি মারা গেছে। স্থানীয়রা জানায়, সোমবার ভোর রাত ৩ টায় দেয়াং পাহাড় থেকে ৩ টি হাতি লোকালয়ে ডুকে পড়ে। এসময় হাতি ৩ টি শাহ আহমদের বাড়ীর আবদুর রশিদের ঘর ভাংচুর করে। পরে হাতি ৩ টি ক্ষেতের ফসলও নষ্ট করে। এসময় এলাকার লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

এলাকাবাসী আরো জানায়, হাতির দলটি চলে যাওয়ার সময় মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত লোকটিকে সামনে পেয়ে হামলা চালিয়ে মেরে ফেলে। আনােয়ারা থানার (ওসি) তদন্ত বলেন, বৈরাগ ইউনিয়নের গুয়াপঞ্চক এলাকায় এক মানসিক ভাসাম্যহীন ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এখনো পরিচয় পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে।

Print Friendly and PDF