চট্টগ্রাম, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে মাছ ধরায় ১৩ ভারতীয় জেলে আটক

প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০২১ ৩:৩৭ : অপরাহ্ণ

অবৈধ অনুপ্রবেশ করে বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় মাছ শিকারের সময় এফ বি মা-বাবার আর্শীবাদ-১২ নামের একটি মাছ ধরা ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড।

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকার করছে ভারতীয় জেলেরা। অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে আবারও একটি ফিশিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে মোংলা কোস্ট গার্ড বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দিনগত রাতে বঙ্গোপসাগরের আদূরে বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে জাল, ট্রলার ও মালামালসহ জেলেদের আটক করা হয়। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জেলেদের মোংলা থানায় পুলিশ হেফাজতে দেওয়া হয়েছে।

কোস্ট গার্ড জানায়, কোস্ট গার্ড তাদের নিয়মিত টহলরত অবস্থায় বাংলাদেশের সমুদ্রসীমায় বেশ কয়েকটি ভারতীয় ট্রলারকে মাছ ধরতে দেখতে পায়। এ সময় তাদের আটকের চেষ্টা  করলে অন্য জেলেরা পালিয়ে গেলেও একটি ট্রলারসহ ১৩ জন জেলেকে আটক করা সম্ভব হয়। পরে থানায় হস্তান্তর করা হয়।

এ নিয়ে চলতি মৌসুমে ৮ দফায় ১১টি ফিশিং ট্রলারসহ ১২৮ জন ভারতীয় জেলেকে আটক করল নৌবাহিনী ও কোস্ট গার্ড।

মো মনিুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার দিনগত রাতে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়ার আনুমানিক ৭৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম এলাকা থেকে একটি মাছধরা ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করে কোস্ট গার্ড সদস্যরা। জেলেদের বিরুদ্ধে ১৯৮৩ সালের সামুদ্রিক মৎস্য অধ্যাদেশের ২২ ধারায় মামলা দায়ের করেছে কোস্ট গার্ড। রোববার (৪ সেপ্টেম্বর) তাদের বাগেরহাট আদালতে পাঠানো হবে।

 

Print Friendly and PDF