চট্টগ্রাম, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

সারাদেশের মত চট্টগ্রামেও শুরু করোনার গণটিকা কার্যক্রম

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫৫ : পূর্বাহ্ণ

সারা দেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। এই গণটিকা উৎসবে মহানগরসহ চট্টগ্রাম জেলায় সাড়ে তিন লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

সেখ ফজলে রাব্বি  বলেন,সকাল ৯টা থেকে বিশেষ টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি ইউনিয়নে এ উপলক্ষে টিকা প্রদানের বুথ স্থাপন করা হয়েছে। চল্লিশোর্ধ্ব নাগরিক, বৃদ্ধ, শারীরিকভাবে অক্ষম, শিক্ষার্থী এবং প্রত্যন্ত অঞ্চলের নাগরিকদের এ কার্যক্রমে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

নগরের ওয়ার্ড এবং উপজেলার ইউনিয়ন পর্যায়ে এ গণটিকা দেয়া হচ্ছে। সুরক্ষা প্লাটফর্মে নিবন্ধনধারীরাই গণটিকা উৎসবে টিকা পাবেন এবার। নিবন্ধনধারীদের মধ্য থেকে সিটি করপোরেশন এলাকায় কাউন্সিলররা প্রতি ওয়ার্ডে দেড় হাজার জনের তালিকা করেছেন। তালিকাভুক্তরা টিকা কার্ডসহ গিয়ে বাসার নিকটবর্তী বুথে টিকা নিতে পারবেন। তালিকাভুক্তদের বাইরে টিকা গ্রহণের সুযোগ পাবেন না। তবে বয়স্ক, প্রতিবন্ধী ও নারীরা তালিকাভুক্তিতে অগ্রাধিকার পাবেন।

এর আগে গত ৭ আগস্ট সারাদেশে গণটিকা কার্যক্রম পরিচালিত হয়। ওই দিনের গণটিকায় প্রথম ডোজ গ্রহীতাদের পরবর্তীতে ৭ সেপ্টেম্বর ২য় ডোজ দেওয়া হয়। প্রথম দফার গণটিকা কার্যক্রমে সারাদেশে ৪৫ লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছিল।

Print Friendly and PDF