চট্টগ্রাম, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পাহাড়তলী থেকে দশ মাসের শিশু অপহরণের চাঁদপুর থেকে ২ দিন পর উদ্ধার, গ্রেফতার ৬

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৭:৩৩ : অপরাহ্ণ

নগরের পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকার একটি বাসা থেকে অপহরণের ২দিন পর ১০ মাসের শিশুকে চাঁদপুরের মতলব উত্তর থানা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। বিভিন্ন এলাকা থেকে অপহরণের সঙ্গে জড়িত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকেলে পাহাড়তলী শাপলা এলাকার ইদ্রিস কলোনিতে জাহানারা বেগমের ১০ মাসের শিশু মো. আকাইদকে রেখে রান্না করার জন্য যান। রান্না শেষে সন্ধ্যা ৬টার দিকে আকাইদকে না পেয়ে খোঁজাখুঁজি করেন। সন্তানকে না পেয়ে পরদিন বুধবার রাতে থানায় অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ। এ ঘটনায় পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকা থেকে মো. ফরহাদ (৪০), মো. দুলাল (৩০) ও মো. সবুজকে (২৫) আটক করা হয়। গ্রেফতার ব্যক্তিদের দেওয়া তথ্যমতে হালিশহর থানা এলাকা থেকে হালিমা বেগমকে (২৬) আটক করা হয়। আটককৃতরা টাকার বিনিময়ে দুগ্ধপোষ্য শিশু মো. আকাইদকে অপহরণ করে চাঁদপুর জেলার মতলব উত্তর থানা এলাকায় হালিমা বেগমের বোন আসমা বেগমের (৩৫) কাছে হস্তান্তর করে ২০ হাজার টাকার বিনিময়ে। মতলব উত্তর থানার পুলিশের সহায়তায় আসমা বেগমকে (৩৫) গ্রেফতার ও ১০ মাসের শিশু আকাইদকে উদ্ধার করা হয়।

ওসি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, শিশু অপহরণের অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। ফুটেজ বিশ্লেষণ করে ওই এলাকা থেকে ফরহাদ, দুলাল ও সবুজকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যে হালিশহর থেকে হালিমা নামের আরেকজনকে আটক করা হয়। আটক সবাই মিলে ওই শিশুকে হালিমার বোন আসমার কাছে ২০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে। আটক ব্যক্তিদের দেওয়া তথ্যে চাঁদপুরের মতলব থেকে শিশু মো. আকাইদকে উদ্ধার এবং আসমা ও বেলাল নামে দুজনকে আটক করা হয়। শিশু মো. আকাইদের মায়ের মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

Print Friendly and PDF