চট্টগ্রাম, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ , ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মারিশ্যা-দীঘিনালা সড়কে ফের পাহাড় ধস

প্রকাশ: ৬ সেপ্টেম্বর, ২০২১ ১১:৪৭ : পূর্বাহ্ণ

মারিশ্যা-দীঘিনালা সড়কের তিনটি স্থানে আবারও পাহাড় ধসের কারণে যান চলাচল বন্ধ রয়েছে। মাটি সরাতে কাজ করছে সেনাবাহিনী ও সড়ক জনপদ বিভাগ। স্থানীয়দের সূত্রে জানা যায়, রাতভর ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড়ের মাটি ধসে সড়কে নেমে আসে। ফলে যান চলাচল করতে না পারায় যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে সড়কের দুই পাশে অ্যাম্বুলেন্সসহ বড় ছোট অনেকগুলো যানবাহন আটকা পড়ে।

পাহাড় ধসের সংবাদ পেয়ে সেনাবাহিনীর ১২-বীর বাঘাইহাট জোনের সেনা সদস্য ও খাগড়াছড়ি সড়ক বিভাগের লোকজন সড়কের মাটি সরানোর কাজ শুরু করেছে ।

প্রতি বছরই এই সড়কে ছোট বড় ধরনের পাহাড় ধসের ঘটনা ঘটে। ভারী বৃষ্টিপাত হলে আরো বড় ধরনের পাহাড় ধসের আশঙ্কা রয়েছে এসব এলাকায়। প্রতিদিন এই সড়ক দিয়ে  প্রায় ৩-৪ শতাধিক বাস, ট্রাক, মোটরসাইকেল চলাচল করে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, রাতে অতিরিক্ত বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে পাহাড়ের বেশ কয়েকটি বড় অংশ সড়কের উপর ধসে পড়েছে, উপজেলা প্রশাসনের উদ্যোগে ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে লাল পতাকা দিয়ে সতর্ক করা হয়েছে।

এর আগে শনিবার (৪ সেপ্টেম্বর) ভোরে বাঘাইছড়ি দীঘিনালা সড়ক ও সাজেক সড়কে হাউজ পাড়ার উপরে এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোন হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

Print Friendly and PDF