চট্টগ্রাম, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষা প্রতিষ্ঠানে হবে সপ্তাহে ১ দিন ক্লাস: শিক্ষা উপমন্ত্রী

প্রকাশ: ৪ সেপ্টেম্বর, ২০২১ ৫:০৬ : অপরাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে আপাতত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সপ্তাহে একদিন করে ক্লাস নেওয়ার পরিকল্পনা করছে সরকার। তবে তা আরও বাড়াতে পারে।

স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘করোনার সংক্রমণের কারণে দেড় বছর আমাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হয়েছে। এতে শিক্ষার্থীদের ওপর বিশেষ মানসিক চাপ তৈরি হয়েছে। যদিও আমরা অনলাইনের মাধ্যমে তাদের শিক্ষা কার্যক্রমের সঙ্গে যুক্ত রাখার চেষ্টা করেছি, কিন্তু সেটি কোনোভাবেই ক্লাসে শরীরিক উপস্থিতির মতো হয়নি। আমরা চাই, ছাত্রছাত্রীদের যে ক্ষতি হয়েছে, সেটি যাতে দ্রুত পুষিয়ে নিতে পারি। ’

এসময় ‘ওয়ান স্টপ ইমার্জেন্সী সার্ভিস’ সম্পর্কে নওফেল বলেন, চট্টগ্রামে এটি একটি যুগান্তিকারী মডেল। সারা বাংলাদেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোর মধ্যে এটি প্রথম। মানানীয় প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশনায় এই ইমার্জেন্সি কেয়ার স্থাপন করা হয়েছে। এখানেই যদি রোগীদের প্রাথামিক চিকিৎসা সেরে ফেলা যায় তাহলে মূল ওয়ার্ডে চাপ কমবে। আশা করছি এ সার্ভিস চালু হওয়া রোগীরা গুণগত সেবা পাবেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির, চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আখতার। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির প্রমুখ।

Print Friendly and PDF