চট্টগ্রাম, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১ , ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কুরিয়ারে প্রসাধনীর চালানে ইয়াবা, র‌্যাবের হাতে আটক ১

প্রকাশ: ৩ আগস্ট, ২০২১ ৫:২১ : অপরাহ্ণ

কক্সবাজারে কুরিয়ার সাভির্সকে ব্যবহার করে ইয়াবা চালান করে আসছে একটি চক্র। কুরিয়ারে পাঠানো প্রসাধনীর আড়ালে ইয়াবা চলে যেত দেশের নানা প্রান্তে। তবে শেষ রক্ষা হলো না। র‌্যাবের হাতে ধরা পড়ে এক মাদক ব্যবসায়ী। তার সূত্র ধরে একটি কুরিয়ারের পণ্যবাহী কাভার্ডভ্যান থেকে উদ্ধার করা হয় ২৩ হাজার ১৫৫ পিস ইয়াবা।

সোমবার (২ আগস্ট) দিনগত রাত সাড়ে ৯ টার দিকে চকরিয়া থানার পৌর মার্কেট এলাকা থেকে এসব ইয়াবাসহ একজনকে আটক করে র‌্যাব সদস্যরা।

আটক মাদক ব্যবসায়ী রুকন মিয়া (৩১) হবিগঞ্জ জেলার মাধবপুর এলাকার জালু মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, কক্সবাজার থেকে কুরিয়ার সার্ভিসে প্রসাধনী পণ্যের ভিতরে ইয়াবা চালান করে আসছিল চক্রটি। মাদক ব্যবসায়ী রুকন মিয়া ইয়াবাগুলো কুরিয়ারে বুকিং দিয়ে আলাদা মাইক্রোবাস করে একাই ফিরছিল। এভাবে চলতো চক্রটির মাদক চোরাচালান।

র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার  বলেন, ‘চক্রটির কার্যক্রম বুঝতে পেরে গোপন সংবাদের ভিত্তিতে আগে আসামি রুকনকে চকরিয়ার চেক পোস্ট থেকে থাকে আটক করে র‌্যাব। তার দেয়া তথ্যমতে একটু পরেই আসা একটি কুরিয়ার সাভির্সের কাভার্ডভ্যান জব্দ করা হয় এবং তল্লাশি চালিয়ে প্রসাধনীর সাথে ২৩ হাজার ১৫৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭০ লাখ টাকা।

আটক আসামিকে চকরিয়া থানায় পাঠানো হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Print Friendly and PDF