চট্টগ্রাম, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ , ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

গোপন বৈঠকের খবরে অভিযান, মিলল ৭২ জোড়া স্যান্ডেল

প্রকাশ: ৪ আগস্ট, ২০২১ ১২:৫১ : অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের একটি মসজিদে রোহিঙ্গাদের গোপন বৈঠক ভণ্ডুল করেছে পুলিশ। মঙ্গলবার (৩ আগস্ট) রাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২১ নম্বর চাকমাকূল রোহিঙ্গা ক্যাম্পের এ-৩ ব্লকে অভিযান চালানো হয়।

এ সময় অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়া রোহিঙ্গাদের ব্যবহৃত ৭২ জোড়া স্যান্ডেল উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এপিবিএন ১৬ এর অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২১ নম্বর চাকমাকূল রোহিঙ্গা ক্যাম্পের এ-৩ ব্লকে এ অভিযান চালানো হয়। তবে অভিযানে কাউকে আটক করা সম্ভব না হলেও গোপন বৈঠকে অংশ নিয়ে অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়া রোহিঙ্গাদের ব্যবহৃত ৭২ জোড়া স্যান্ডেল উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার তারিকুল বলেন, মঙ্গলবার রাতে টেকনাফের ২১ নম্বর চাকমাকূল রোহিঙ্গা ক্যাম্পের এ-৩ ব্লকের কাঁটাতারের সীমানা সংলগ্ন আমবাগান এলাকার মসজিদে শতাধিক রোহিঙ্গা গোপন বৈঠকে মিলিত হয়েছেন- এমন খবর পেয়ে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। অভিযানের বিষয়টি টের পেয়ে রোহিঙ্গারা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ সময় মসজিদটি থেকে উদ্ধার করা হয় পালিয়ে যাওয়া রোহিঙ্গাদের ব্যবহৃত ৭২ জোড়া স্যান্ডেল।

এপিবিএনের এ কর্মকর্তা বলেন, রোহিঙ্গা ক্যাম্পে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী কয়েকটি গ্রুপ সক্রিয় রয়েছে। যারা নানা ইস্যুতে রোহিঙ্গাদের উসকে দিয়ে রোহিঙ্গা ক্যাম্পে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করে থাকে।

এ ঘটনার পর থেকে রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন সদস্যদের টহল জোরদার করার পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম।

Print Friendly and PDF