চট্টগ্রাম, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১ , ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লকডাউন: লোহাগাড়ায় ১১ দিনে ১ লাখ ৬৭ হাজার টাকা অর্থদণ্ড

প্রকাশ: ৩ আগস্ট, ২০২১ ৫:৩৭ : অপরাহ্ণ

লোহাগাড়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর রয়েছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ। প্রতিদিন সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় যৌথভাবে টহল দিচ্ছেন তারা।

এ সময় কেউ চলমান কঠোর লকডাউনের নির্দেশনা অমান্য করে দোকান খোলা, মাস্ক না পরা এবং অহেতুক ঘোরাফেরা করলে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড দেওয়া হচ্ছে।

কঠোর লকডাউনের প্রথম দিন গত ২৩ জুলাই থেকে সোমবার (২ আগস্ট) ১১তম দিন পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় কঠোর লকডাউনে বিধিনিষেধ উপেক্ষা করে অহেতুক ঘোরাফেরা, মুখে মাস্ক না পরা এবং দোকান খোলা রাখার দায়ে সংক্রমণ আইন ২০১৮ এর ২৪ ধারা অনুসারে ভ্রাম্যমাণ আদালত ২১৯টি মামলায় ১ লাখ ৬৭ হাজার ৪৬০ টাকা অর্থদণ্ড আদায় করেছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা গেছে, দেশে চলমান কঠোর লকডাউনের ২৩ জুলাই প্রথম দিনের অভিযানে ১৯ মামলায় ১৫ হাজার ৮০০ টাকা, ২৪ জুলাই ১৬ মামলায় ৫ হাজার ২০০ টাকা, ২৫ জুলাই ৭৬ মামলায় ৬৭ হাজার ৬০০ টাকা, ২৬ জুলাই ২৮ মামলায় ২৮ হাজার ৩৬০ টাকা এবং ২৭ জুলাই ১০ মামলায় ২ হাজার ৮০০ টাকা, ২৮ জুলাই ১২ মামলায় ৪ হাজার ৪৫০ টাকা, ২৯ জুলাই ৮ মামলায় ৪ হাজার ৭৫০ টাকা, ৩০ জুলাই ৭ মামলায় ৫ হাজার ৪০০ টাকা, ৩১ জুলাই ১৪ মামলায় ৮ হাজার ৪০০ টাকা, ১ আগস্ট ১৯ মামলায় ১৮ হাজার ৪০০ টাকা এবং ২ আগস্ট একাদশ দিনের অভিযানে ১০ মামলায় ৬ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে।

এসব অভিযানগুলোতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী।

ইউএনও মোহাম্মদ আহসান হাবীব জিতু জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly and PDF