চট্টগ্রাম, মঙ্গলবার, ২২ জুন ২০২১ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেসবুকে নারী সেজে প্রেমের ফাঁদ, বেরোবির ৪ শিক্ষার্থী গ্রেফতার

প্রকাশ: ৬ জুন, ২০২১ ১১:৩৬ : পূর্বাহ্ণ

আসাদুজ্জামান নামে রাজধানী ঢাকার সাউথ-ইস্ট ইউনিভার্সিটির এক ছাত্রকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) চার ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। 

শনিবার (৫ জুন) সন্ধ্যায় নগরীর সরদারপাড়া থেকে ৩ জনকে এবং বিকেলে একই এলাকা থেকে আরেকজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- ইংরেজি বিভাগের ৫ম ব্যাচের ছাত্র মানিক রহমান ও দুলাল চন্দ্র, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৭ম ব্যাচের জগতপতি রায় ও শাহআলম সাদেক।

তাজহাট থানার পরিদর্শক আখতারুজ্জামান প্রধান জানিয়েছেন, এ ব্যাপারে প্রতারণার শিকার ওই যুবক মামলা দায়ের করেছেন। বাকিদের ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, অনেক দিন ধরে ফেসবুকে সিনথিয়া নামে একটি ফেক আইডি ব্যবহার করে প্রেমের ফাঁদ পেতে যুবকদের ধরে ধরে তাদের পরিবারের কাছে মুক্তিপণ আদায় করতো রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ৬-৭ জনের এ চক্রটি।

মামলার বাদী ও সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র নীলফামারী জেলার ডিমলার খগাখড়িবাড়ির আসাদুজ্জামান জানিয়েছেন, ফেসবুকে সিনথিয়া নামে একটি আইডির মাধ্যমে একজনের সঙ্গে এক বছর ধরে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। অনেকবার তাদের মধ্যে কথাবার্তাও হয়েছে। এর সূত্র ধরে শনিবার দুপুরে বাড়ি থেকে তিনি রংপুরে আসেন। এরপর তাকে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটরিয়ায় যেতে বললে তিনি সেখানে যান। কিন্তু সেখানে গিয়ে পূর্বপরিচিত মানিকসহ কয়েকজনকে দেখতে পান। মানিক অন্যদের সাহায্যে তাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পশ্চিম দিকে জঙ্গল ঘেরা একটি স্থানে নিয়ে আটকে রেখে মারপিট করে এবং মোটা অংকের টাকা দাবি করে। বিকাশের মাধ্যমে পরিবারের কাছ থেকে ২৩ হাজার টাকা দিলে বিকেলে তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর ঘটনাটি পুলিশকে জানান আসাদুজ্জামান।

পুলিশ জানিয়েছে, মানিক রহমান মেয়েদের কণ্ঠ নকল করে আসাদের সঙ্গে কথা বলতো। কিন্তু আসাদুজ্জামান একবারের জন্য তা বুঝতে পারেনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সবাই তাদের অপরাধের কথা স্বীকার করেছে।

Print Friendly and PDF