চট্টগ্রাম, মঙ্গলবার, ২২ জুন ২০২১ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হুইপ সামশুল হকের পক্ষে-বিপক্ষে নগরীতে পৃথক সমাবেশ

প্রকাশ: ১০ জুন, ২০২১ ১০:৪৯ : পূর্বাহ্ণ

পুলিশি বাধা উপেক্ষা করে চট্টগ্রামে হুইপ সামশুল হক চৌধুরী, পুত্র শারুন ও হুইপের ভাই নবাব চৌধুরীর বিরুদ্ধে মিছিল সমাবেশ করেছেন বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ জনতা।  

বুধবার বিকেলে এই মিছিল সমাবেশ শুরুর আগে তারা পুলিশি বাধার মুখে পড়েন।

চট্টগ্রামে মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদকে প্রাণ নাশের হুমকি প্রদানসহ নানা অভিযোগে বীর মুক্তিযোদ্ধার সম্মান সংরক্ষণ পরিষদ এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে পূর্বঘোষিত কর্মসূচি বিকেল তিনটায় শুরু হওয়ার কথা থাকলেও আয়োজক কমিটির সদস্য সচিব মোহাম্মদ চৌধুরীর পুত্র জসিম উদ্দিন চৌধুরীসহ নেতৃবৃন্দ সমাবেশ স্থলে উপস্থিত হন। তখন পুলিশ তাদের বাধা দেয়।

অন্যদিকে হইপের লোকজনও একই স্থানে একই সময়ে সমাবেশ ডাকে। ফলে পুলিশ কোনো পক্ষকেই সেখানে দাঁড়াতে দেয়নি।

এদিকে পৌনে ৩টা নাগাদ বিক্ষুব্ধ মুক্তিযোদ্ধা-জনতা প্রেসক্লাবের সামনে পুলিশি বাধায় জড়ো হতে না পেরে নিকটস্থ চেরাগী পাহাড় থেকে ডিসি হিল পর্যন্ত সড়কে অবস্থান নেন এবং ডিসি হিল থেকে একটি মিছিল সহকারে শত শত মুক্তিযোদ্ধা ও জনতা প্রেসক্লাব অভিমুখে রওনা দেন। তারা চেরাগী পাহাড়ের সামনে এসে পুলিশি বাধায় পড়েন। সেখান থেকে তারা আবার ডিসি হিলে ফিরে যান। সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মিছিল থেকে হুইপের হুইপ সামশুল হক চৌধুরীর কাছে ‘জাতীয় পতাকা নিরাপদ নয়’ বলে শ্লোগান উচ্চারিত হয় এবং হুইপ পুত্র শারুন চৌধুরী ও হুইপের ভাই নবাব চৌধুরীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা অবমাননার অভিযোগ তুলে তাদের বিচার চেয়ে মুহুর্মুহু স্লোগান দেওয়া হয়।

এদিকে বিক্ষুব্ধ জনতার আরেকটি অংশ মিছিলসহকারে চট্টগ্রাম ওয়াসার সম্মুখে জড়ো হন এবং নিকটস্থ মরহুম জননেতা জহুর আহমদ চৌধুরী বাসভবনের সামনে পল্টন রোডে তারা পথসভা করেন। বিক্ষোভ প্রদর্শন করেন।

Print Friendly and PDF