চট্টগ্রাম, বুধবার, ২৩ জুন ২০২১ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামে ঈদ জামাতে করোনা থেকে মুক্তির দোয়া

প্রকাশ: ১৪ মে, ২০২১ ২:৪১ : অপরাহ্ণ

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে চট্টগ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর।নামাজ শেষে অন্যান্যবারের মতো কোলাকুলি বা হাত মেলানো থেকে কেউ কেউ বিরত থাকলেও একে অপরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন । শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে দামপাড়া জমিয়তুল ফালাহ্ মসজিদে। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। দ্বিতীয় জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ’র পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী।

ঈদ জামাত শেষে খুতবা পেশ করা হয়। এরপর দোয়া ও মোনাজাতে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ-জাতিকে রক্ষায় মহান আল্লাহর দরবারে প্রার্থনা করার পাশাপাশি করোনায় আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটি স্টেডিয়াম প্রাঙ্গণে নামাজের আয়োজন করে থাকলেও করোনার কারণে এবার তা হয়নি। পাশাপাশি নগরের প্রায় সব উন্মুক্ত ময়দান বাদ দিয়ে ঈদ জামাত মসজিদে আয়োজন করা হয়।

লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ১৫ মিনিটে। সকাল ৮টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে নগরের ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ এলাকার মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

Print Friendly and PDF