চট্টগ্রাম, রোববার, ১১ এপ্রিল ২০২১ , ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্যের নতুন সচিব লোকমান, বদলি মান্নান

প্রকাশ: ৪ এপ্রিল, ২০২১ ১:১৪ : অপরাহ্ণ

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। আর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়াকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব করা হয়েছে।

গত বছরের ৪ জুন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) আব্দুল মান্নানকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব নিয়োগ দেওয়া হয়েছিল।

একই আদেশে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) মোকাব্বির হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব করা হয়েছে। সরকারি চাকিরর মেয়াদ শেষ হওয়ায় সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব শহিদুজ্জামানকে গত ৩ এপ্রিল অবসর-উত্তর ছুটিতে পাঠানো হয়েছে।

মোকাব্বির হোসেন গত ২৩ ফেব্রুয়ারি সচিব পদে পদোন্নতি পেয়ে ২৫ ফেব্রুয়ারি ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) পদে যোগদান করেন। ভূমি আপিল বোর্ডে যোগদানের পূর্বে তিনি রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) দশম ব্যাচে যোগদান করেন। তিনি ১৯৬৭ সালের ১ জানুয়ারি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় জন্মগ্রহণ করেন।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা লোকমান হোসেন মিয়া ২০১৯ সালের ২৪ অক্টোবর থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৬৩ সালে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় জন্মগ্রহণ করেন। এরআগে তিনি খুলনার বিভাগীয় কমিশনার, ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পে কাজ করেছেন।

Print Friendly and PDF