চট্টগ্রাম, রোববার, ১১ এপ্রিল ২০২১ , ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে করোনা: সংক্রমণ আবার শতক ছাড়িয়েছে, মৃত্যু ২

প্রকাশ: ১ মার্চ, ২০২১ ১:২০ : অপরাহ্ণ

টানা ২৬ দিন পর চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ আবার শতক ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ জন ও আট উপজেলার ২০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২ করোনা রোগীর।

আজ সোমবার সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, চট্টগ্রামে করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪ হাজার ৯৯৯ জনে। এর মধ্যে শহরের ২৭ হাজার ৪৬৮ জন ও গ্রামের ৭ হাজার ৫৩১ জন।

গতকাল করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে এখন ৩৭৫ জনে দাঁড়িয়েছে। এতে শহরের বাসিন্দা ২৭৪ জন ও গ্রামের ১০১ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৭৩১ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন জীবাণুবাহক পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনার মধ্যে ৩২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৪টি নমুনার ১৭টিতে ভাইরাস পাওয়া যায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষা করা হলে ৮ জন জীবাণুবাহক বলে চিহ্নিত হন। নগরীর একমাত্র বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৫টি নমুনার ৫টিরই পজিটিভ আসে।

নগরীর বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে শেভরনে ২২০টি নমুনা পরীক্ষা করে ১৮টিতে এবং ইম্পেরিয়াল হাসপাতালে ৪৮টি নমুনায় ৭টিতে ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

এদিন চট্টগ্রামের ৬৫ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। সবগুলোরই নেগেটিভ আসে।

Print Friendly and PDF