চট্টগ্রাম, রোববার, ১১ এপ্রিল ২০২১ , ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আইরিশ ক্রিকেটার করোনা পজিটিভ, চট্টগ্রামে ম্যাচ পরিত্যক্ত

প্রকাশ: ৫ মার্চ, ২০২১ ২:৫২ : অপরাহ্ণ

আয়ারল্যান্ড উলভস ও বাংলাদেশ ইমার্জিং দলের প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচ চলাকালে সফরকারি দলের এক ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার তথ্য জানা যায়। ব্যস সেই রিপোর্ট জানার পরপরই খেলা বন্ধ। ততক্ষনে অবশ্য সেই ম্যাচের ৩০ ওভার খেলা হয়ে গেছে। পরে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত আয়ারল্যান্ড উলভসের ক্রিকেটার রুহান প্রিটোরিয়াস ম্যাচে চার ওভার বোলিংও করেছেন। ১৪ রান দিয়ে নিয়েছেন ইয়াসির আলী রাব্বীর উইকেট। পেসার রুহান প্রিটোরিয়াসের করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট জানার পরপরই ম্যাচ অফিসিয়াল খেলা বন্ধ করে দেন।

করোনা পজিটিভের খবর জানার পর তাকে মাঠে আলাদা করে রাখা হয়। পিপিই, মাস্ক পরে গ্যালারির সামনে বসে থাকতে দেখা যায় তাকে। খেলা স্থগিত হওয়ার পর দুই দলের ক্রিকেটাররা হোটেলে ফেরেন।

প্রিটোরিয়াসকে আলাদা করে নিয়ে যাওয়া হয় হোটেল। দুই দল হোটেল রেডিসনে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন। নিয়মিত করোনা টেস্ট করাচ্ছেন সংশ্লিষ্টরা।

৫০ ওভারের সিরিজ শুরুর আগে গতকাল করোনা টেস্ট করানো হয়েছিল। প্রিটোরিয়াস বাদে বাকি সবার করানা টেস্টের ফল নেগেটিভ এসেছে। কিন্তু করোনা টেস্টের ফল হাতে পাওয়ার আগে কেন মাঠে নামতে অনুমতি দেওয়া হলো এ নিয়ে সংশ্লিষ্ট কেউই কথা বলতে রাজি হয়নি।

পরে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী রাইজিংবিডিকে ফোনে বলেন, ‘রিপোর্ট একটু দেরিতে এসেছে। রিপোর্ট আসার পর আমরা প্রটোকল অনুযায়ী ব্যবস্থা নিয়েছি। খেলা চালিয়ে যাওয়ার কোনও উপায় ছিল না। আলোচনা করে অফিসিয়ালরা ম্যাচটা পরিত্যক্ত ঘোষণা করেছেন।’ রোববার একই মাঠে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এর আগে প্রত্যেক খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের করোনা পরীক্ষা হবে বলে নিজাম উদ্দিন চৌধুরী জানান।

এর আগে শুক্রবার ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ৩২ রানে বাংলাদেশ হারায় ৩ উইকেট। তানজিদ ১০ রানে সাজঘরে ফেরার পর গোল্ডেন ডাক হন মাহমুদুল হাসান জয়। ইয়াসির আলীর ব্যাট থেকে আসে ৪ রান।

অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয় চতুর্থ উইকেটে ৪২ রানের জুটি গড়েন। এ জুটি ভাঙে সাইফ হাসানের (৩১) রান আউটে। পঞ্চম উইকেটে হৃদয় ও শামীমের অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটিতে বাংলাদেশ ইমার্জিং দল লড়াইয়ে ফেরে। হৃদয় ৪৪ ও শামীম ২২ রানে অপরাজিত ছিলেন।

গত ২৬ ফেব্রুয়ারি দুই দল একমাত্র আনঅফিসিয়াল টেস্ট খেলেছিল, যা ইনিংস ও ২৩ রানে জেতে বাংলাদেশের দলটি। এই সূচিতে দুই দলের পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা।

Print Friendly and PDF