চট্টগ্রাম, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ , ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নতুন ডেমু ট্রেন পাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

প্রকাশ: ৩ ফেব্রুয়ারি, ২০২১ ৯:৩০ : অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে নতুন আরও একটি ডেমু ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে। করোনার পর বিশ্ববিদ্যালয় খুললে এই ডেমু ট্রেন চলাচল করবে। খবর নিউজবাংলা

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন ডেমু ট্রেনটি প্রতিদিন বিকেল ৪টা ৪৫মিনিটে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যাবে। ট্রেনটি ক্যাম্পাসে পৌঁছাবে ৫টা ৪৫মিনিটে। এরপর সন্ধ্যা ৬টায় ক্যাম্পাসে থেকে ছেড়ে সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে।

বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে একটি ডেমু ট্রেন চলাচল করে। ডেমু ট্রেনটি সকাল সাড়ে ৮টা চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যায়। ক্যাম্পাসে পৌঁছায় ৯টা ৪০ মিনিটে। এরপর ক্যাম্পাস থেকে সকাল সাড়ে ১০টায় ছেড়ে বেলা ১১টা ২৫ মিনিটে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পৌঁছায়।

তারপর বেলা ১টা ৫০ মিনিটে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছায় ২টা ৫০ মিনিটে। এরপর ক্যাম্পাস থেকে দুপুর তিনটায় ছেড়ে বিকেল ৪টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পৌঁছায়।

ডেমু ট্রেনের পাশাপাশি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে দুই জোড়া শাটল ট্রেন প্রতিদিন ১৪ বার আসা যাওয়া করে।

এদিকে চট্টগ্রাম-দোহাজারী রুটেও যুক্ত হচ্ছে ডেমু ট্রেন। আগামী ৬ ফেব্রুয়ারি এ ডেমু ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত বলেন, ‘প্রতিদিন ভোর সাড়ে ৫টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে দোহাজারীর উদ্দেশে ছেড়ে যাবে ডেমু ট্রেন। দোহাজারী পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। এরপর সকাল সাড়ে ৭টায় দোহাজারী থেকে ছেড়ে সকাল ৯টা ৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে।

‘দ্বিতীয় ট্রিপে বিকেল ৫টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে দোহাজারীর উদ্দেশে যাত্রা করবে ট্রেনটি। দোহাজারী পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায় এবং দোহাজারী থেকে ছেড়ে আসবে ৭টা ৪০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।’

চট্টগ্রাম-দোহাজারী রুটে দুই জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। এছাড়া এই লাইনে দোহাজারীগামী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস অয়েলবাহী একটি ওয়াগন ট্রেন চলাচল করে।

Print Friendly and PDF