চট্টগ্রাম, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১২৭ রোগী শনাক্ত, মৃত্যু ২

প্রকাশ: ১৩ জানুয়ারি, ২০২১ ২:৩৯ : অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ১২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৫ জন নগরের ও ২২ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৩১ হাজার ৭৮০ জন।

আজ বুধবার (১৩ জানুয়ারি) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৪৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২২২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৫ জন, বিআইটিআইডি ল্যাবে ২২ জন, চমেক ল্যাবে ৩০ জন, সিভাসু ল্যাবে ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩১টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৪ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে তিনজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬৫ জন; এর মধ্যে ২৬১ জন নগরের ও ১০৪ জন উপজেলার বাসিন্দা।

Print Friendly and PDF