চট্টগ্রাম, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আল্লামা শফীকে হত্যার অভিযোগ তদন্তে হাটহাজারী মাদ্রাসায় পিবিআই

প্রকাশ: ১২ জানুয়ারি, ২০২১ ৫:০৮ : অপরাহ্ণ

হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগে দায়ের হওয়া মামলার তদন্ত শুরু করেছে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে হাটহাজারী মাদ্রাসায় পিবিআইয়ের বিভাগীয় বিশেষ এসপি মো. ইকবাল ও চট্টগ্রাম জেলা এসপি নাজমুল হাসানের নেতৃত্বে একটি টিম হাটহাজারী মাদ্রাসায় গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন ।

এসময় মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক কবির হোসেন, কাজী এনায়েত কবির, আ য ম ওমর ফারুকসহ পিবিআইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসপি নাজমুল হাসান গণমাধ্যমকে বলেন, আদালত এই মামলার তদন্তভার আমাদের দিয়েছেন। তদন্তের অংশ হিসেবে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা আল্লামা জুনায়েদ বাবুনগরীসহ বেশ কয়েকজনের সঙ্গে কথাও বলেছি। আদালতের বেঁধে দেওয়া সময়ের মধ্যে আমরা তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার লক্ষ্যে কাজ করছি।

প্রসঙ্গত, গত ১৭ ডিসেম্বর আল্লামা শফীর শ্যালক মোহাম্মদ মাঈনুদ্দিন বাদী হয়ে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে-এর আদালতে আল্লামা শফীকে হত্যা করা হয়েছে দাবি করে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে এক মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দেওয়ার আদেশ দেন।

মামলায় হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকের সঙ্গে নাছির উদ্দিন মুনির, আজিজুল হক ইসলামাবাদী, মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, জাকারিয়া নোমান ফয়েজীসহ কয়েকজনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৮০-৯০ জনকে আসামি করা হয়েছে।

Print Friendly and PDF