চট্টগ্রাম, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ ও তথ্য অধিকার আইন নিয়ে রাঙামাটিতে মতবিনিময়

প্রকাশ: ১২ জানুয়ারি, ২০২১ ৫:১৫ : অপরাহ্ণ

আলমগীর মানিক,রাঙামাটি:

রাঙামাটিতে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ প্রকল্প ও তথ্য অধিকার আইন বিষয়ে অংশীজন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আঞ্চলিক তথ্য অফিস ও পিআইডি চট্টগ্রাম অফিসের উদ্যোগে রাঙামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেছেন আঞ্চলিক তথ্য অফিস চট্টগ্রামের উপপ্রধান মীর হোসেন আহসানুল কবীর।

সভায় রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শিল্পী রানী রায়, জেলা সমাজ সেবা অফিসের উপপরিচালক ওমর ফারুকসহ প্রবীণ সাংবাদিকবৃন্দ ও জেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় রাঙামাটিতে জেলা প্রশাসনের তত্বাবধানে পরিচালিত সরকারের আশ্রয়ণ প্রকল্প, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, শিক্ষা সহায়তা কর্মসূচী, একটি বাড়ি একটি খামার প্রকল্প, নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী ও পরিবেশ সুরক্ষা এই ১০টি উন্নয়ন প্রকল্পের অগ্রগতির তথ্য জানানোর পাশাপাশি তথ্য অধিকার আইন নিয়ে আলোচনা অংশ নিয়ে বক্তাগণ বলেন, গণমাধ্যমকর্মীদের তথ্য অধিকার আইন ব্যবহার করে বড় ধরনের ভূমিকা রাখার সুযোগ আছে।

রাঙামাটিতে অনুসন্ধানী কাজের যথেষ্ট সুযোগ থাকলেও প্রাতিষ্ঠানিক কিছু সীমাবদ্ধতাও আছে। এর থেকে বের হতে হলে সব মহলের সমন্বিত উদ্যোগ দরকার বলেও মন্তব্য করেছেন বক্তারা।

Print Friendly and PDF