চট্টগ্রাম, মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

চসিক নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি হানিফের

প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০২০ ৭:৩৭ : অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ হুশিয়ারি দিয়ে বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। শুধু বিদ্রোহী প্রার্থী নয়, তাদের পক্ষে কাজ করা দলীয় নেতাকর্মীদেরও দল থেকে বহিস্কার করা হবে।

আজ শনিবার (১৯ ডিসেম্বর) বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মাহবুবুল আলম হানিফ।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘যারা এর আগে বিদ্রোহী প্রার্থী হিসেবে দলের প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন, তাদের পরবর্তীতে আর নৌকা প্রতীক দেওয়া হয়নি। যারা দায়িত্বশীল পদে থেকে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করেছেন বলে প্রমাণিত হয়েছে, তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

তিনি বলেন, স্পষ্টভাবে বলে দিতে চাই, চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিপক্ষে যারা প্রার্থী হিসেবে থাকবেন বা দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। যারা নির্বাচন করবেন তাদের ভবিষ্যতে আর কখনও নৌকা প্রতীক এবং দলীয় সমর্থন পাবার প্রশ্ন থাকবে না।’

নির্বাচনে ইভিএম বিষয়ে বিএনপির আপত্তির বিষয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা (বিএনপি) অংশ নেয়। প্রথম থেকেই তারা এটি বিরোধিতা করে আসছেন। এর আগেও ইভিএম নিয়ে বহু আলোচনা হয়েছে। বিভিন্ন নির্বাচনের মাধ্যমে ভোটাধিকার করা হয়েছে। এটি নিয়ে নতুন করে বলার কিছু নেই।

তিনি বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্ম ব্যবসায়ীরা ভাস্কর্য নিয়ে নানান বক্তব্য দিয়ে যাচ্ছেন। ১৯৭১ সালেও এরা ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে আমাদের মা-বোনদের ওপর পাশবিক নির্যাতন করেছে।

ভাস্কর্যের সঙ্গে ইসলামের সাংঘর্ষিক কোনা অবস্থা নেই, এটি মনের ব্যাপার। ধর্ম ব্যবসায়ী, মৌলবাদীরা সমাজে ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে ফায়দা লুটতে চায়। এসব বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

এর আগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে স্বাধীনতা বিরোধীদের সকল অপতৎপরতা রুখে দেয়ার আহ্বান জানিয়ে হানিফ বলেন, ‘স্বাধীনতার জন্য কোনো জাতি আমাদের মতো এত ত্যাগ স্বীকার করেনি। আমরা রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। এই স্বাধীনতা আমাদের গর্ব, আমাদের অহংকার। এই স্বাধীনতা আমাদের ধরে রাখতে হবে। স্বাধীনতাকে নিয়ে কোনো কটাক্ষ বা এর ওপর কোনো আঁচড় বরদাশত করার কোনো সুযোগ নেই।’

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সাজ্জাত হোসেনের সভাপতিত্বে নগরীর কাজীর দেউড়ির মোড়ে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন চসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাইনুদ্দিন হাসান চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগ নেতা তৌফিকুর রাহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুবনা হারুন, সাবেক ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী।

Print Friendly and PDF