চট্টগ্রাম, রোববার, ২৯ নভেম্বর ২০২০ , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

লোহাগাড়ায় ছাত্রলীগের পাল্টা কমিটি নিয়ে উত্তেজনা, সতর্ক অবস্থানে পুলিশ

প্রকাশ: ২১ নভেম্বর, ২০২০ ১২:১৯ : পূর্বাহ্ণ

আলাউদ্দিন, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে উত্তেজনা বিরাজ করছে । এই উত্তেজনা যে কোন সময় সংঘাতে রুপ নিতে পারে এমন আশংকা করছে নেতাকর্মীরা।

জানা যায়, গত ১৭ নভেম্বর রাতে এ কে এম আসিফুর রহমানকে সভাপতি ও এরাশদুর রহমান রিয়াদকে সাধারণ সম্পাদক করে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান ও সাধারণ সম্পাদক আবু তাহের।

এই কমিটি ঘোষনার ৩ দিনের মাথায় আজ ২০ নভেম্বর ( শুক্রবার) রাত ৮ টার দিকে তানজির জিহানকে সভাপতি ও ইরফান বিন ইসহাক’,কে সাধারণ সম্পাদক করে আরেকটি কমিটি ঘোষণা করেন জেলা ছাত্রলীগের সহ সভাপতি তৌহিদুল ইসলাম জেকি ও যুগ্ন – সাধারণ সম্পাদক বদরুদ্দোজা জুয়েল।

এদিকে,পাল্টা কমিটিকে কেন্দ্র করে লোহাগাড়ায় উত্তেজনা বিরাজ করছে। রাত ১১ টার দিকে পাল্টা কমিটির বিরুদ্ধে বটতলী মোটর স্টেশনে আসিফ ও রিয়াদ পরিষদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

এ সময় তারা ভূয়া কমিটি—মানি না, মানব না’ ইত্যাদি স্লোগান দিয়ে বটতলী মোটর স্টেশন প্রদক্ষিণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন সিটিজি টাইমসকে জানান, পাল্টা কমিটি যেটা দিয়েছে সেটার কোন ভিত্তি নেই। সভাপতি সেক্রেটারী মিলে যেটা দিয়েছে সেটাই মূল কমিটি। সেটেই বৈধ বলে গণ্য হবে।

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) রাশেদুল ইসলাম সিটিজি টাইমসকে জানান, পাল্টা কমিটিকে কেন্দ্র করে যেকোনো  অপ্রতীকর  ঘটনা এড়াতে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি তৎপরতা অব্যাহত আছে।

Print Friendly and PDF

———