চট্টগ্রাম, রোববার, ২৯ নভেম্বর ২০২০ , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মেজর সিনহা হত্যা: রিভিশন শুনানি ১৩ ডিসেম্বর

প্রকাশ: ১০ নভেম্বর, ২০২০ ৪:১২ : অপরাহ্ণ

কক্সবাজারে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার প্রধান আসামি পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর করা রিভিশন আবেদনের ওপর শুনানি আগামী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সিনহার বোনের করা হত্যা মামলার বিচারকাজ ‘বেআইনি’ ও ‘অবৈধ’ ঘোষণা চেয়ে লিয়াকত আলী এই রিভিশন করেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল আজ মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে এই আদেশ দেন বলে জানান রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা। আবেদনকারীপক্ষের আইনজীবী অসুস্থ থাকায় আজ শুনানি অনুষ্ঠিত হয়নি।

গত ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রধান আসামি করা হয় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে।

গত ৪ অক্টোবর লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহউদ্দিন ওই মামলা বেআইনি ও অবৈধ দাবি করে তা বাতিলের জন্য রিভিশন আবেদন করেন। আদালত আবেদনের ওপর পূর্ণাঙ্গ শুনানির জন্য গত ২০ অক্টোবর দিন নির্ধারণ করেন।

ওই নির্ধারিত দিনে বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌস অসুস্থ থাকায় আদালতে উপস্থিত থাকতে না পারায় আদালত পরবর্তী শুনানির জন্য ১০ নভেম্বর দিন ধার্য করেন।

রিভিশন মামলায় বিবাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা বলেন, আজ শুনানির জন্য বিবাদীপক্ষ ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন। বাদীপক্ষের আইনজীবী মাসুদ সালাহউদ্দিন আসেননি। উনার হার্ট অ্যাটাক করেছে। যে কারণে বাদীপক্ষ সময় চেয়েছেন।

তিনি বলেন, আদালত বিষয়টি আমলে নিয়ে আগামী ১৩ ডিসেম্বর পূর্ণাঙ্গ শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন।

Print Friendly and PDF

———