চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রামগড়ে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধন; বাড়ি পাচ্ছে ১০ পরিবার

প্রকাশ: ২২ নভেম্বর, ২০২০ ৬:২৩ : অপরাহ্ণ

রামগড় প্রতিনিধি

মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা-২০২০ এর আওতায় খাগড়াছড়ি জেলায় রামগড় উপজেলাধীন ১নং রামগড় ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হাতিরখেদা এলাকায় সরকারী খাস টিলা ভূমিতে আশ্রায়ণ প্রকল্পে প্রথম ধাপে নির্মিত ১০টি বাড়ির নির্মাণ কাজের উদ্বোধন করেছেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী ও উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্যাহ মারুফ।

রবিবার (২২ নভেম্বর) বিকেলে সরেজমিনে পরিদর্শন করে এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার রামগড়ে প্রথম ধাপে নির্মানাধী ১০টি বাড়ি পাবেন ভূমিহীন ও গৃহহীন ১০টি পরিবার। পরবর্তীতে পর্যায়ক্রমে এই প্রকল্পে ভূমিহীনদের সংখ্যা অনুযায়ী বাড়ি নির্মাণ করে দেয়া হবে।প্রধানমন্ত্রীর কার্যালয়ের সার্বিক নির্দেশনায় সরকারের নিজস্ব অর্থায়নে রামগড়ে প্রথম ধাপে ১৭ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে ১০টি বাড়ী নির্মাণ করছে। প্রতিটি বাড়ি ২ রুম, রান্নাঘর ও বাতরুম সহ তৈরী করা হবে ইট সলিংয়ের টিনসেট সসেমি পাকা ঘর।

উদ্বোধন ও পরিদর্শনে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র, রামগড় থানা অফিসার ইনচার্জ মো: শামসুজ্জামান, রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনসুর আহাম্মদসহ জনপ্রতিনিধি ও সাংবাদিক সহ প্রমুখ।

Print Friendly and PDF

———