চট্টগ্রাম, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ , ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

লোহাগাড়া ৩ ইউপি নির্বাচন : ভোটে নেই, সমর্থনেও নেই জামায়াত!

প্রকাশ: ১৬ অক্টোবর, ২০২০ ২:০১ : অপরাহ্ণ

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি :

লোহাগাড়া উপজেলার ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামায়াতের কোন দলীয় সমর্থিত প্রার্থী নেই বলে জানিয়েছেন উপজেলা জামায়াতের আমীর মাওলানা আসাদুল্লাহ ইসলামাবাদী।

১৬ অক্টোবর ( শুক্রবার) সকাল ১১ টার দিকে সিটিজি টাইমসকে এই তথ্য নিশ্চিত করেন তিনি।

জমায়াতের আমির মাওলানা আসাদুল্লাহ ইসলামাবাদী সিটিজি টাইমসকে বলেন, আগামী ২০ অক্টোবর লোহাগাড়া সদর, আমিরবাদ ও আধুনগর ইউনিয়ন নির্বাচনে দলীয় ভাবে আমাদের কোন প্রার্থী নেই, আবার কোন প্রার্থীর প্রতি সমর্থনও নেই। ব্যক্তিগত ভাবে কেউ কারো হয়ে কাজ করলে এটি তাদের ব্যক্তিগত বিষয়।

স্থানীয়রা ধারণা করছেন এই ৩ ইউনিয়নে জামায়াতের একটি বিশাল ভোট ব্যাংক রয়েছে। জামায়াতের ভোট যে প্রার্থীর পক্ষে যাবে তার বিজয় অনেকটাই সুনিশ্চিত হবে।

যেমন গতবার আমিরবাদ ইউপি নির্বাচনে জামায়াত সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কাজী নুরুল আলম কারাগারে থেকে নির্বচন করে বিপুল ভোটে নির্বাচিত হন।

ইতিমধ্যেই অনেক প্রার্থী জামায়াতের ভোট গুলো নিজেদের পক্ষে নিশ্চিত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে ।

তবে ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রতীকের চেয়ে ব্যক্তি ইমেজটাই অধিকাংশ ভোটারদের কাছে গুরত্ব পাচ্ছে বলে একাধিক সাধারণ ভোটারের সাথে কথা বলে জানা গেছে।

এদিকে, নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ভোটের হিসেব-নিকেষ নিয়েই এখন আলোচনা চলছে। দোকান, অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, বাজার, হোটেল রেস্তোরাঁ ও চায়ের দোকানসহ সর্বত্রই চলছে নির্বাচনী আলাপ।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৬৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৫ জন, সংরক্ষিত মহিলা প্রার্থী ৩১ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ১১৯ জন।

এরমধ্যে আমিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে এস এম ইউনুচ (নৌকা) মোস্তাফিজুর রহমান চৌধুরী (মোটর সাইকেল), মাহমুদুল হক পিয়ারু (টেবিল ফ্যান), মোহাম্মদ ইলিয়াছ (লাঙ্গল), আবদুল মালেক (আনারস) ও মো. নুরুল আবচার (হাত পাখা)।

লোহাগাড়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোহাম্মদ নুরুছফা (নৌকা), মোহাম্মদ খোরশেদ আলম সিকদার (ধানের শীষ), মোহাম্মদ শাহাব উদ্দিন (আনারস) ও আনোয়ার হোসেন (লাঙ্গল)।

আধুনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে মুহাম্মদ নুরুল কবির (নৌকা), মো. আবু নাসের চৌধুরী (ধানের শীষ), মুহাম্মদ আইয়ুব মিয়া (টেবিল ফ্যান), মুহাম্মদ নাজিম উদ্দিন (আনারস) ও মাহামুদুল হক (অটোরিক্সা) মার্কায় লড়ছেন।

উল্লেখ্য আগামী ২০ অক্টোবর এ তিন ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly and PDF

———