চট্টগ্রাম, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ , ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পরিকল্পনামন্ত্রী করোনায় আক্রান্ত, সিএমএইচে ভর্তি

প্রকাশ: ১৩ অক্টোবর, ২০২০ ৪:৪৪ : অপরাহ্ণ

এবার মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন।

মঙ্গলবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শাহেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তথ্য অফিসার জানান, কোভিড-১৯ পরীক্ষায় পরিকল্পনামন্ত্রী পজিটিভ হয়েছেন। তার তেমন কোনো শারীরিক সমস্যা নেই। তবে বয়স বিবেচনায় চিকিৎসকের পরামর্শে মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় তিনি ঢাকার সিএমএইচে ভর্তি হন।

মন্ত্রীর রোগমুক্তি কামনায় মন্ত্রণালয় ও দলের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

আওয়ামী লীগের প্রবীণ নেতা এম এ মান্নানের বয়স ৭৪ বছর। তিনি সুনামগঞ্জ-৩ আসন থেকে পরপর তিনবার সংসদ সদস্য হয়েছেন। ২০১৯ সাল থেকে পরিকল্পনা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।

এম এ মান্নান ছিলেন তৎকালীন সিএসপি কর্মকর্তা। তিনি কিশোরগঞ্জ, ময়মনসিংহ এবং চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ছিলেন। পরবর্তী সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় (বাংলাদেশ) এর যুগ্মসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় (বাংলাদেশ) এর মহাপরিচালক এবং এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এম এ মান্নান ২০০৩ সালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব পালন শেষে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

প্রসঙ্গত, গত মার্চ মাসে দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ৩০ জনের বেশি মন্ত্রী-এমপি এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বেশির ভাগ সুস্থ হয়েছেন। কয়েকজন মারাও গেছেন।

Print Friendly and PDF

———