চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সেন্টমার্টিনে আটকা পড়েছেন ৪০০ শতাধিক পর্যটক

প্রকাশ: ২২ অক্টোবর, ২০২০ ৭:৫৬ : অপরাহ্ণ

বৈরী আবহাওয়ায় সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে টেকনাফ-সেন্টমার্টিনে সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া অধিদফতেরর পক্ষ থেকে সামুদ্রিক বিপদ সংকেত জারি করায় সেন্টমার্টিন থেকে নৌযান ছাড়েনি কর্তৃপক্ষ। এতে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে চার শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়াসহ ভারি বৃষ্টি হচ্ছে। এ জন্য সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। জানমালের নিরাপত্তার স্বার্থে নৌযান বন্ধ রাখতে বলা হয়েছে।

এ বিষয়ে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর আহমেদ বলেন, বৈরী আবহাওয়ার আশংকা থাকায় বুধবার পুর্যটকদের সেন্টমার্টিন দ্বীপ হতে ফিরে যেতে মাইকিং করা হয়েছিল। অনেকে তা গুরুত্ব দেয়নি। এ কারণে অনেকে এখানে আটকা পড়েছেন। দ্বীপে আটকা পড়া পর্যটকদের যাতে কোন অসুবিধা না হয় সে ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি।

সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের খোঁজ-খবর রাখতে দ্বীপের পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদের পাশে রয়েছেন।

সেন্টমার্টিন ইউপি সদস্য আবদুর রহমান বলেন, বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন এ সকল নৌযান বন্ধ রয়েছে। ভ্রমণে আসা কয়েক শতাধিক পর্যটক সেন্টমার্টিনে আটকা পড়েছে। অবস্থানরত হোটেল মোটেল মালিকদের সাথে যোগাযোগ করে আগত পর্যটকদের যাতে সমস্যা না হয় সে দিকে লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, হঠাৎ করে সাগর উত্তাল ও বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকেপড়া পর্যটকরা যাতে চলাচল ও খাওয়া দাওয়ায় হয়রানির শিকার না হয়, সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকদের নিরাপদে ফিরে আনা হবে।

Print Friendly and PDF

———