চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ezoicreport this ad

ফ্রান্সে মহানবী (স.) কে অবমাননা: লোহাগাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশ: ৩০ অক্টোবর, ২০২০ ৫:২৬ : অপরাহ্ণ

আলাউদ্দিন, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবীর হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে লোহাগাড়া হেফাজত ইসলাম, উলামা-মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতার আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৩০ অক্টোবর (শুক্রবার) জুমার নামাজের পর হেফাজত ইসলাম লোহাগাড়া শাখার ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি লোহাগাড়া কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু করে চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়কের প্রদক্ষিণ করে বটতলী চৌধুরী প্লাজার সামনে পরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন, সাতকানিয়া লোহাগাড়া হেফাজত ইসলামের সভাপতি আবদুল মুমিন।

বক্তব্য রাখেন হেফাজত ইসলামের মৌলানা আমির আহমদ, মাওলানা শোয়েব চৌধুরী, মাওলানা হেলাল উদ্দিন মাওলানা আব্দুল গফুর, মাওলানা আবুল হাসান আশরাফী, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা জুনাইদুল ওয়াহেদ, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা অধ্যাপক নজরুল ইসলাম, মাওলানা ইয়াহিয়া প্রমুখ।

এ প্রতিবাদ সমাবেশে উপজেলার বিভিন্ন মসজিদ থেকে  মুসল্লিরা অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা সমাবেশে বক্তারা,  ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানান। পাশাপাশি ফ্রান্সের প্রধানমন্ত্রীর দেওয়া ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য প্রত্যাহার করে বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনা না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

Print Friendly and PDF

———