চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে সেনাবাহিনীর নবীন সৈনিকদের শপথগ্রহণ

প্রকাশ: ২২ অক্টোবর, ২০২০ ৪:৩৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ১৯৭১ সালের স্বাধীনতার সংগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অসামান্য অবদান রয়েছে। এ রেজিমেন্টের উত্তরসূরী হিসেবে দেশের সার্বভৌমত্ব রক্ষা ও জনগণের প্রয়োজনে সদা প্রস্তুত থাকার নির্দেশ দেন চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এসএম মতিউর রহমান।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা সেনানিবাসে ফরমেশন এডহক রিক্রুট ট্রেনিং সেন্টার মাঠে ২০২০-২ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী শপথ গ্রহণ কুচকাওয়াজে নবীনদের উদ্দেশে তিনি এসব নির্দেশনা দেন।

মেজর জেনারেল এসএম মতিউর রহমান আরও বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পেশাগত দক্ষতা বৃদ্ধিতে আরও অনুশীলন ও চৌকশ হতে হবে। নিজের সর্বোচ্চ আত্মত্যাগ শিকার করে দেশ রক্ষার যে দায়িত্ব গ্রহণ করেছে তা পালনে সবাইকে সজাগ থাকারও নির্দেশনা দেন তিনি।
নবীন সৈনিকদের শপথ বাক্য পাঠ করান ফরমেশন এডহক রিক্রুট ট্রেনিং সেন্টারের প্রধান প্রশিক্ষক লে. কর্ণেল মো. মেহেদী হাসান।

এ সময় খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান এবং ২৪ পদাতিক ডিভিশনের কর্ণেল স্টাফ কর্ণেল মো. মাহবুবুর রহমান সহ সামরিক পদস্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৯ মাস মেয়াদী রিক্রুট ২০২০-২ ব্যাচে ইস্ট বেঙ্গল রেজিমেন্টে ৩৭৮ জন এবং বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্টে ৫৮১ নবীন সৈনিক সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

Print Friendly and PDF

———