চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ , ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আহমদ শফীর জানাজা: ৪ উপজেলায় বিজিবি মোতায়েন

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর, ২০২০ ৮:৪৭ : পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর জানাজাকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে চট্টগ্রামের হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি উপজেলায় বিজিবি মোতায়েন ও ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

শুক্রবার রাতে উক্ত চার উপজেলায় বিজিবি মোতায়েন চেয়ে চট্টগ্রামের জেলা প্রশাসকের দায়িত্বে থাকা উপ পরিচালক (স্থানীয় সরকার) ইয়াসমিন পারভিন তিবরীজি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবরে চিঠি দিয়েছেন।

চিঠিতে হাটহাজারী উপজেলার জন্য চার প্লাটুন, বাকি তিন উপজেলার জন্য দুই প্লাটুন করে বিজিবি চাওয়া হয়েছে। এছাড়া আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীকে সহায়তার জন্য সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে অপর এক আদেশের মাধ্যমে।

এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, শনিবার সকাল থেকে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে বিজিবি থাকবে। হাটহাজারীতে চারজন ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। অপর তিন উপজেলায় তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার সদ্য বিদায়ী মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী শুক্রবার সন্ধ্যায় মারা যান।

Print Friendly and PDF

———