চট্টগ্রাম, রোববার, ২৫ অক্টোবর ২০২০ , ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

‘রোহিঙ্গা অধ‌্যু‌ষিত এলাকায় ক্ষতিগ্রস্ত বেকার যুবকদের চাকরিতে অগ্রাধিকার দিতে হবে’

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর, ২০২০ ৪:৩৫ : অপরাহ্ণ

আমান উল্লাহ ক‌বির, টেকনাফ (কক্সবাজার) প্রতি‌নি‌ধি

টেকনাফে উপজেলার স্হানীয় জনগণের জন্য আর্থিক সহায়তামূলক কার্যক্রম এনজিও’র প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্ত‌ব্যে টেকনাফ উপজেলা পর‌ষিদ চেয়ারম্যান নুরুল অালম বলেন, রোহিঙ্গা আসার পর থেকে টেকনাফবাসি ক্ষতিগ্রস্ত। রোহিঙ্গা অধ‌্যু‌ষিত এলাক‌ায় স্হানীয় শিক্ষিত বেকার যুবক ছেলে-মেয়েদের চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে।

“ইউএনএইচসিআর অর্থায়নে ও ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায়- উপজেলা প্রশাসনের উদ্যোগে এনজিওর প্রকল্প অবহিতকরণ কর্মশালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মিস তাহেরা আক্তার মিলি, টেকনাফে সকল ইউনিয়নের চেয়ারম্যান ও প্রতিনিধিসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া উক্ত সভায় অন‌্যান‌্যদের ম‌ধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড বাংলাদেশের অপারেশন ডিটেক্টর অতুল ম্রং, রাইয়ান বালাসা সেক্টর লিড ওয়ার্ল্ড কোঅপারেশন, প্রজেক্ট ম্যানেজার দীপক এল গমেজ প্রমুখ।

সভাপতি বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এটি একটি বড় ধরনের মানবিক প্রকল্প, তাই সকল জনপ্রতিনিধি থেকে শুরু করে সকলকেই মিলেমিশে একযোগে কাজ করত‌ে হবে। যাতে করে একের অধিক না হয় ও প্রকৃত ভুক্তভোগীরা বঞ্চিত না হয়।

Print Friendly and PDF

———